পঞ্চম সাইবার স্পেস কনফারেন্স উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী - TBNEWS

Breaking

TBNEWS

explore the world news

Post Top Ad

READ ALSO

                                                             

Thursday, 23 November 2017

পঞ্চম সাইবার স্পেস কনফারেন্স উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অন্যদের
নতুন দিল্লি সাইবার স্পেসে একটি প্রধান আন্তর্জাতিক সম্মেলন আজ দিল্লিতে শুরু হয়, যেখানে ভারত বিশ্বের সামনে "সাইবার কূটনীতি" সম্পর্কে চিন্তাভাবনা করবে এবং সমেত সাইবারের প্রয়োজনীয়তা ও গুরুত্ব অনুধাবন করবে। আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই দুই দিনের সম্মেলন উদ্বোধন করেন। এই অনুষ্ঠানে মোদী উমং মোবাইল অ্যাপটি চালু করেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উদ্বোধনী অনুষ্ঠানে বলেন যে ডিজিটাল প্রযুক্তিটি শাসন ও সেবা প্রদানের উন্নতির ক্ষেত্রে বড় ভূমিকা পালন করেছে। প্রধানমন্ত্রী বলেন, প্রযুক্তির সব সীমা অতিক্রম করেছে। ভারতীয় উপাস্য Vasudhaiva Kutumbakam এর জোরদার হয়েছে। প্রধানমন্ত্রী বলেন, সরকারি তহবিল ব্যাংক অ্যাকাউন্ট, বেস প্ল্যাটফর্ম এবং মোবাইল ফোনের দুর্নীতি হ্রাসে এবং স্বচ্ছতা আনতে সহায়ক হয়ে উঠেছে।

সকালে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গতকাল টুইটারে টুইট করেছেন যে তিনি সকাল 10 টায় সাইবার স্পেসে দিল্লীতে পঞ্চম বিশ্ব সম্মেলনে যোগ দেবেন। প্রধানমন্ত্রী বলেন, এই সম্মেলনের সকল অংশগ্রহণকারী বিশ্ব প্রযুক্তি সংক্রান্ত বিভিন্ন দিক নিয়ে আলোচনা করবে।

মুকেশ আম্বানি সুনীল মিত্তাল তারিক ঝুনা policymaker আশ্চর্যজনক, দুদিন সম্মেলনে বিশেষজ্ঞ এবং উদ্ভাবনী অংশ শিল্পপতি হবে। এই সময়কালে এই বিষয়ের সাথে জড়িত বিষয়ের উপর ২0 টি দর্শনও ইনস্টল করা হবে। তথ্য প্রযুক্তি মন্ত্রী রবি শংকর প্রসাদ সম্মেলনে হতে হবে জানান নয়া দিল্লি সাইবারস্পেসকে বিশ্বব্যাপী সম্মেলনে ফ্রান্সের (Jisisis), রাশিয়া, জাপান, পার্ট সংঘটিত 33 টি দেশের আইটি / ইসরাইল ও ইংল্যান্ড সহ সাইবারস্পেসকে মন্ত্রী,। 700 বিদেশি সহ 700 জন প্রতিনিধি, সম্মেলনে অংশগ্রহণের সম্ভাবনা রয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্বোধন হবে 

 তিনি বলেন, জিসিসিএস পৃথিবীতে তার ধরনের একটি বড় ইভেন্ট, কারণ এটি প্রথমবারের মতো ভারতে সংগঠিত হচ্ছে, এটি দেখায় যে এই জগতেও ভারত এই ক্ষেত্রে ভারতের গুরুত্ব তুলে ধরছে। মন্ত্রী বলেন, আন্তর্জাতিক সম্পর্ক এবং উন্নয়নে 'সাইবার কূটনীতি' সম্পর্কে ভারতকে শোনা যাচ্ছে, এবং এই ঘটনার মাধ্যমে ভারত সমগ্র বিশ্বের মধ্যে তার চিন্তাভাবনা বজায় রাখবে। ভারত এই সম্মেলনের মাধ্যমে দুটি প্রধান বার্তা পাঠাতে চায়- 'নিরাপদ সাইবার নিরাপদ বিশ্ব' এবং 'সমন্বিত সাইবার উন্নয়নশীল বিশ্ব' ভারত এই অনুষ্ঠানের সাইবারস্পেসের অর্থপূর্ণ অংশগ্রহণ এবং সংলাপের জন্য একটি প্রধান প্ল্যাটফর্ম হিসাবে চায়। 

এটি উল্লেখযোগ্য যে সাইবার স্পেসের মাধ্যমে, ব্যাপকভাবে কম্পিউটার নেটওয়ার্কগুলির মাধ্যমে সংযোগটি বোঝায়। নেটওয়ার্কিংয়ের সমগ্র ভার্চুয়াল ওয়ার্ল্ড সাইবারস্পেস এবং ভারতকে নিরাপদ করার জন্য জোর দিচ্ছে।


---------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------- If You have any Questions or Query You can freely ask by put Your valuable comments in the COMMENT BOX BELOW আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি নিচে COMMENT BOX এ আপনার মূল্যবান মন্তব্যগুলি করতে পারেন । #Don’t forget to share this post with your friends on social media

No comments:

Post a Comment

thanks for the comment

READ ALSO