ভিভিএস লক্ষ্মণ ও অজিত আগরকারের টি -২0 ফিউচারের ওপর নিয়ে ধোনির জন্য সুনিল গাভাস্কারের Bats - TBNEWS

Breaking

TBNEWS

explore the world news

Post Top Ad

READ ALSO

                                                             

Tuesday, 7 November 2017

ভিভিএস লক্ষ্মণ ও অজিত আগরকারের টি -২0 ফিউচারের ওপর নিয়ে ধোনির জন্য সুনিল গাভাস্কারের Bats

ভিভিএস লক্ষ্মণ ও অজিত আগরকারের টি -২0 ফিউচারের ওপর নিয়ে ধোনির জন্য সুনিল গাভাস্কারের Bats {www.techxpertbangla.com}
photo credit-INT
সাবেক ভারতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ এবং অজিত আগরকার রাজকোটে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টোয়েন্টি ২0 আন্তর্জাতিক (টি ২0 আই) ম্যাচে মহেন্দ্র সিং ধোনিের পারফরম্যান্সের সমালোচনা করেছিলেন, যা হোম দলের 40 রানের ব্যবধানে হারায়। ধোনিের 37-বলের 49 ততক্ষণে, কলম্বোয়ের একটি পোস্ট-টেলিভিশন শোতে লক্ষ্মণ, টি -২0 ফর্ম্যাটে তরুণদের সুযোগ দেওয়ার জন্য ধোনিকে উৎসাহিত করার পরামর্শ দিয়েছিলেন, কারণ তারা আন্তর্জাতিক ক্রিকেটে খেলার মাধ্যমে উদ্ভাসিত এবং আস্থা অর্জনের সুযোগ পাবে। তবে, ভারতের সাবেক অধিনায়ক সুনিল গাভাস্কার এনডিটিভিয়ের সাথে এক সাক্ষাৎকারে বলেন, কেউ যখন 30 বছর বয়সী ক্রিকেটারকে অতিক্রম করে তখন প্রত্যেকেই তার খেলায় ত্রুটি খুঁজে পেতে চায়।

লক্ষ্মণ ও আগারকারের দৃষ্টিভঙ্গিতে মন্তব্য করেন, "ভিভিএস এবং অজিত সম্পূর্ণভাবে তাদের মতামত পাওয়ার অধিকারী। তারা ভারতের জন্য অনেক ক্রিকেট খেলেছে এবং এটা তাদের দৃষ্টিভঙ্গি। এটা নির্বাচক বা অধিনায়কদের দৃষ্টিভঙ্গি নাও হতে পারে। আমাদের অপেক্ষা করতে হবে। "
লক্ষ্মণ বলেন, "আমি এখনও মনে করি ধোনিকে যুবকদের টি ২0 ফর্ম্যাটে সুযোগ দেওয়ার জন্য এটির সময় মনে করা উচিত। এটি একটি তরুণের জন্য সুযোগ তৈরি হবে এবং আন্তর্জাতিক ক্রিকেটে আস্থা অর্জনের সুযোগ পাবে। তিনি অবশ্যই ওয়ানডে ক্রিকেটের অবিচ্ছেদ্য অংশ।"

"আমি মনে করি ভারতীয় টি-টোয়েন্টি ম্যাচে অন্ততঃ অন্য বিকল্পগুলি বিবেচনা করতে হবে।" একদিনের ক্রিকেটে, সে খেলছে এমন ভূমিকার সাথে সুখী বলে মনে হচ্ছে। যখন আপনি দলটির অধিনায়ক ছিলেন, এটি ছিল ভিন্ন। ভারতীয় ব্যাটসম্যান হিসেবে আমি মনে করি না, আমি মনে করি না। টি -২0 ক্রিকেটে, এই পরিবর্তনকে আরও সহজ করে তুলতে পারে, কারণ এই দলটি এখন পর্যন্ত ধোনি ছাড়াও অনেকটা অভিজ্ঞতা পেয়েছে, "বলেছেন আগরকার ইএসপিএনক্রিকইনফো।
"যখন কেউ 30 বছরেরও বেশি বয়স পর্যন্ত পৌঁছায় তখন আমি মনে করি প্রতিটি সময়ই আমরা 30-এর উপরে দোষারোপ করার চেষ্টা করছি। আমরা খুব বেশি লোকের দাবি করে খেলা থেকে কাউকে অবসর নিইনি," বলেছেন গাভাস্কার। বয়স ফ্যাক্টর

তবে গাভাস্কার দলটির দারুণ পারফরমেন্সকে একটি ইউনিট হিসেবে উল্লেখ করতে ব্যর্থ হননি।
"30 বছরের কম বয়সী খেলোয়াড়দের দিকে আমরা তাকাই না, যারা আসলে কিছুই করেননি কিন্তু আমরা যেটা দেখছি তা উপেক্ষা করি। তাই আমরা একই ইনিংসে অন্যদের ব্যর্থতার দিকে নজর দিতে পারব না। এক গম্ভীর গলায় চড়তে না পারলেও আমরা তা দেখব না.আমরা এ বিষয়ে কিছুই দেখব না যে ওপেনাররা স্বাভাবিক প্রারম্ভে না পেলেও আমরা শুধু ধোনির উপর একটা আঙুল দেখাবো.এটা দুর্ভাগ্যজনক। আপনার জন্য ভারত, "গাভাস্কার যোগ করেছেন।

50 ওভারের ফরম্যাটে মনোনিবেশ করার জন্য ধোনিকে খেলাটি কমিয়ে তোলার প্রশ্নে গাভাস্কার মন্তব্য করেছিলেন, "ক্রিকেটারের জন্য, ক্রমাগত খেলতে হলে এটি সাহায্য করে। কারণ আপনি তাল এবং চূড়ায় বেশিরভাগ সময়ে এমনকি যদি আপনি হয়তো বোলার হিসেবে উইকেট বা উইকেট না পেলে ব্যাটসম্যান হিসাবে রান করতে পারেন। প্রকৃত খেলা এবং ম্যাচ অনুশীলন করা খুবই গুরুত্বপূর্ণ। ম্যাচ অনুশীলনটি কেবল শারীরিক দৃষ্টিভঙ্গিই নয়, মানসিক দৃষ্টিভঙ্গির জন্যও চমত্কার। নাটকটি তার জন্য ভাল।

--------------------------------------------------------------------------------------------------------------------------------------------

If You have any Questions or Query You can freely ask by put Your valuable comments in the COMMENT BOX BELOW

আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি নিচে COMMENT BOX এ আপনার মূল্যবান মন্তব্যগুলি করতে পারেন ।

--------------------------------------------------------------------------------------------------------------------------------------------
---------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------- If You have any Questions or Query You can freely ask by put Your valuable comments in the COMMENT BOX BELOW আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি নিচে COMMENT BOX এ আপনার মূল্যবান মন্তব্যগুলি করতে পারেন । #Don’t forget to share this post with your friends on social media

No comments:

Post a Comment

thanks for the comment

READ ALSO