Nokia 8 review: HMD Global’s first flagship wants to go for the kill - TBNEWS

Breaking

TBNEWS

explore the world news

Post Top Ad

READ ALSO

                                                             

Wednesday, 18 October 2017

Nokia 8 review: HMD Global’s first flagship wants to go for the kill

একটি পতাকা কি? স্মার্টফোনের জগতে এই দার্শনিক প্রশ্ন হতে পারে যার কোনটি উত্তর খুঁজে পেয়েছে না। অ্যাপল এর আইফোন আছে, যা সবাই ঘৃণা ভালবাসে কিন্তু একরকম এটি বিক্রয় রাখে। স্যামসাংয়ের গ্যালাক্সি এস এবং নোট সিরিজ রয়েছে যেখানে ডিসপ্লেটি বড় এবং ভাল হয়ে উঠছে। এখন Google এর পিক্সেল ২, যেখানে এটি বলে যে প্রিমিয়াম অ্যানড্রয়েড ফোনটি দ্বৈত-পিছনের ক্যামেরা প্রয়োজন হয় না।
বিভ্রান্ত ফ্ল্যাগশিপের এই পৃথিবীতে, এইচএমডি গ্লোবালটি নকিয়া 8 এর সাথে বাজারে প্রবেশ করছে। এই মোবাইল ফোনটি তাদের প্রথম ফ্ল্যাগশিপ 2017, এবং নকিয়া 8 টি কিছু বাক্সে টিক চিহ্ন করে যা আমরা ফ্ল্যাশশিপগুলিতে প্রত্যাশা করতে এসেছি। ডুয়েল পিছন ক্যামেরা? পরীক্ষা করে দেখুন। ক্যামেরা অ্যাপ্লিকেশন নতুন বৈশিষ্ট্য? চেক, 'বোতি' ধন্যবাদ। 2 কি প্রদর্শন? পরীক্ষা করে দেখুন। তাই নোকিয়া 8 সত্যিই একটি প্রিমিয়াম স্মার্টফোন হিসাবে ভাল সঞ্চালিত? এটি 'চূড়ান্ত' নকিয়া অভিজ্ঞতা যে একবার তাই সম্মানিত ছিল? ডিভাইসটি পর্যালোচনা করার পরে আমি যা ভাবছি তা এখানে।
নকিয়া 8 স্পেসিফিকেশন: 5.3 ইঞ্চি আইপিএস কিউএইচডি (২560 x 1440 পিক্সেল) | কোয়ালকম স্ন্যাপড্রাগন 835 প্রসেসর | 4 গিগাবাইট র্যাম + 64 গিগাবাইট স্টোরেজ (২5২ গিগাবাইট পর্যন্ত বিস্তৃত) | 13 এমপি (রঙ + ওআইএস) + 13 এমপি (মোনা) +13 এমপি ফ্রন্ট ক্যামেরা | 3090 mAh ব্যাটারী | অ্যান্ড্রয়েড v7.1.1 নওগ্যাট |
ভারতে নোকিয়া 8 দাম: 36,999 টাকা
নকিয়া 8 ডিজাইন, প্রদর্শন
নোকিয়া 8 একটি ফ্যাশনের বেলেল-কম প্রদর্শন বা একটি সমস্ত কাচ বা সিরামিক শরীরের সাথে আসতে পারে না, তবে এর অর্থ এই নয় যে নকশাটি প্রিমিয়াম নয়। আমি কৃতজ্ঞ যে নোকিয়া 8 সাইজ (5.5-ইঞ্চি পরিবর্তে 5.3 ইঞ্চি ডিসপ্লে) ছোট এবং এটি হালকা, সহজে ধরা এবং এক হাত দিয়ে ব্যবহার করা যায়। ম্যাট ফিনিস সংস্করণগুলি নড়াচড়া করা হয় না এবং নিছক জিন্সের পকেটে সহজেই মাপবে।
নোকিয়া 8 একটি বাঁকা পিছনে রয়েছে এবং চারটি রঙের রূপে আসে: পালিশ ব্লু, টেম্পেড নীল, ইস্পাত, পালিশ কপার পালিশ তামা কিছু ভাবেন জন্য একটু বেশি বলে মনে হতে পারে, কিন্তু যে আমি পছন্দ পছন্দ রঙ এবং এটা ভিন্ন দেখায়, এমনকি যদি এটি ঝকঝকে হয়। অবশ্যই, পালিশ রংগুলি স্ক্রেচগুলির প্রবণতা, এবং নমনীয় নমনীয় যা সবচেয়ে বাস্তবিক অর্থে তৈরি করে। ইস্পাত একটি বিট ডল, আমি স্বীকার করতে হবে।




নোকিয়া 8 এর দ্বৈত পিছন ক্যামেরাগুলি উল্লম্বভাবে স্ট্যাক করা আছে এবং এখানে Zeiss ব্র্যান্ডিং আছে। ফ্ল্যাশটি নীচে রাখে, এবং সামনেটি কোর্নিং গরিলা গ্লাস 5 রয়েছে। পাশে দুটি বোতামের সাথে একটি সামনে বোতাম আছে এবং আঙ্গুলের ছাপ স্ক্যানারটি হোম বাটনটিতে নিজেই সংযুক্ত।
নকিয়া 8 এর 5.3-ইঞ্চি 2 কে ডিসপ্লেটি সমৃদ্ধ, প্রাণবন্ত রংগুলির সাথে খুব ভাল কাজ করে। ফোনটি আমার প্রাথমিক ডিভাইস ছিল এক সপ্তাহ বা তারও বেশি, এবং ডিসপ্লে মানের দৈনিক ভিডিও খরচের জন্য উপযুক্ত ছিল। এছাড়াও জিয়াওমি এর Mi Mix 2 বা OnePlus 5 ভিন্ন, এটি একটি 2K এক, যা এই দামে দেখতে ভাল। হ্যাঁ, বেজেলগুলি এত পুরনো মনে হতে পারে, তবে মনে রাখবেন এইচএমডি গ্লোবাল এখনও একটি প্রারম্ভকালীন এবং এটি এমন বৈশিষ্ট্যগুলি অফার করার আগে কিছু সময় লাগবে।
নকিয়া 8 পারফরমেন্স
পারফরম্যান্সে আসছে, নকিয়া 8টি কোয়ালকম স্ন্যাপড্রাগন 835 প্রসেসর দ্বারা চালিত হয়, তবে এটিতে মাত্র 4 গিগাবাইট র্যাম এবং 64 গিগাবাইট স্টোরেজ রয়েছে। র্যাম যথেষ্ট পরিমাণে হলেও, এই দামের পরিসীমা যদিও অনেক লোকেরা 6 জিবি প্রত্যাশা করতে পারে যেমনটি প্রতিযোগিতায় প্রদত্ত মান হিসাবে দেওয়া হয়। ইস্যুটি 64 জিবি স্টোরেজ এবং ফোনের একটি মাইক্রোএসডি স্লট থাকে, তবে আরো অনবোর্ডের স্টোরেজ সবসময় ভাল। এছাড়াও এইচএমডি শুধু একটি 6GB র্যাম এবং 128GB স্টোরেজ ভেরিয়েন্ট ফিনল্যান্ড ঘোষণা।


নোকিয়া 8 পর্যালোচনা ইউনিট যা প্রথম আমি ব্যবহার করতাম একমাত্র বিশ্বব্যাপী বাজারের জন্য বোঝানো হয়েছিল যে সফটওয়্যারটি ভারতের জন্য সম্পূর্ণরূপে অপ্টিমাইজ করা হয়নি। নোকিয়া 8 তখন হোয়াটসঅ্যাপ, স্ন্যাপচ্যাট ইত্যাদির সাথে আমার প্রাথমিক ফোনটি সপ্তাহে বা তারও বেশি সময় এটিকে সরানো হয়। দৈনিক কর্মক্ষমতা জন্য, এটি একটি মোটামুটি মসৃণ ডিভাইস এবং সবচেয়ে ভারী দায়িত্ব কর্মগুলি পরিচালনা করতে পারেন। হ্যাঁ, আমি সত্যিই এই ফোনটি টাইপ ভোগ না, আমি একটি আইফোন ব্যবহারকারী এবং Android এর সুইচিং সাধারণত একটি typos বৃদ্ধি সংখ্যা বৃদ্ধি হিসাবে ফলাফল দেওয়া।
এখনও, নোকিয়া 8 বেঞ্চমার্ক পরীক্ষা এবং দৈনিক কর্মক্ষমতা মধ্যে নিজস্ব রাখতে পারেন। কোন অ্যাপ্লিকেশন ক্র্যাশ ছিল, অ্যাফলেট মত গেম 8 মসৃণ চালানো এবং মাল্টি টাস্কিং সমস্যা হয় না। এই পারফরমেন্স দৃঢ়তা উভয় পর্যালোচনা ইউনিট আমি চেষ্টা শেষ পর্যন্ত বিশ্বব্যাপী এক এবং ভারত এক এক জন্য সত্য সত্য।

যাইহোক, বিশ্বব্যাপী ইউনিট হিট এবং দ্রুত ব্যাটারি হারানোর প্রবণ ছিল। আমি এটা বলেছিলাম কারণ এটি ভারতের জন্য অনুকূল নয়। একটি সফ্টওয়্যার আপডেট সরকারী ভারত লঞ্চ পোস্ট করা হয়, যা ব্যাটারি কর্মক্ষমতা স্থিতিশীল করেনি পরে যে আরো। কিন্তু তাপ এখনও উভয় ইউনিট একটি উদ্বেগ, এবং ফোন ক্যামেরা চারপাশে গরম পেতে থাকে, যা লক্ষণীয় হয়। এইচএমডি গ্লোবাল সম্ভবত এই সমাধানের জন্য আরো সফ্টওয়্যার আপডেট ধাক্কা করতে হবে।
নকিয়া 8 ক্যামেরা
ঠিক আছে, আমি এটা বলতে যাচ্ছি, 'বোথী' ধরতে যাচ্ছে না। কারণ selfie একটি প্রবণতা কারণ মানুষ তাদের নিজের উপর এটি গ্রহণ, এটি একটি Instagram নেভিগেশন হ্যাশট্যাগ হিসাবে শুরু হয় এবং স্মার্টফোন boomed হিসাবে শুধু বৃদ্ধি পেয়েছিলাম। 'বোরিটি' যখন একটি আকর্ষণীয় ধারণা নতুন কিছু নয়। ফ্রন্টব্যাকের মত অ্যাপগুলি ২013 সালে একই সময়ে সামনে এবং পিছনের ক্যামেরা ব্যবহার করার বিকল্পটি প্রস্তাব করে

উভয় সামনে এবং পিছন ক্যামেরা ব্যবহার ধারণা একটি প্রয়োজন মত মনে হতে পারে, কিন্তু এটি নয়। স্বতঃ নিজেই যথেষ্ট ভাল, আত্মহত্যার মুহূর্ত আমার অন্য কোনো ব্যাকগ্রাউন্ডের প্রয়োজন নেই। কিন্তু হেই, যারা নকিয়া 8 এর ইনব্ল্ট ক্যামেরা অ্যাপ্লিকেশন চায় তাদের জন্য এই বিকল্পটি রয়েছে। আপনি এমনকি আপনার 'বোথা' ফেসবুকে লাইভস্ট্রিম করতে পারেন তবে আপনি এটি করতে চান।
নোকিয়া 8 দুটি 13 এমপি + 13 এমপি ক্যামেরার উপর নির্ভর করছে যা 'বোকেক' প্রভাবের জন্য আরজিবি এবং একরৈখিক সেন্সরের সমন্বয়। এটি এখনও অগ্রগতির একটি কাজ এবং ক্যামেরাটি বেশ কিছুটা তুলে ধরবে না যেটি একটি প্রতিকৃতি প্রভাব আশা করবে। আশা করি ভবিষ্যতে আপডেটের সাথে নকিয়া 8 এর ক্যামেরার সফটওয়্যারটি উন্নত হবে।
ক্যামেরা আসছে, অটো-ফোকাসে বস্তুর উপর লচিংয়ের সমস্যা নেই এবং এটি স্থানান্তরিত রাখে। উজ্জ্বল দিনের আলোতে ধরা ছবিগুলি চমকপ্রদ, কিন্তু এটি একটি তীক্ষ্ন নয় যেমনটি একটি ফ্ল্যাশপ্যাশের মত চাই। বেশিরভাগ ক্ষেত্রে রঙ প্রজনন সঠিক, যদিও ফোকাসের বিষয়গুলি হল যে, যখন আপনি ছবিটি জুম করতে পারেন, তখন বিবরণ অনুপস্থিত এবং এটি খুব লক্ষণীয়।

এখনও, ফোন কিছু ভাল শট প্রদান করতে সক্ষম, এমনকি আলো ডাইনি মধ্যে। এটি একটি বিস্তৃত রং ক্যাপচার পরিচালনা করে এবং সামগ্রিক ছবির রচনাটি বেশ সুন্দর। এখনও কম আলোতে ভিডিও মান চিহ্ন পর্যন্ত নয়, যদিও Ozo Spatial অডিও একটি আকর্ষণীয় প্রভাব যোগ করে। আমি রাত্রে ফোন থেকে কিছু লাইভ সঙ্গীত রেকর্ড করেছি এবং আমি ভিডিওটির যত্ন নিচ্ছি না, তখন অডিও অন্য কিছু।
নকিয়া 8 ব্যাটারি
নোকিয়া 8 এর একটি 3090 এমএএইচ ব্যাটারি রয়েছে এবং আমি উল্লেখ করেছিলাম যে আমি প্রথমে একটি বিশ্বব্যাপী ইউনিট নিয়ে খেলছি যেখানে ব্যাটারি লাইফ এত বড় ছিল না, প্রায় 8 ঘন্টা ধ্রুবক ব্যবহারের সাথে। যাইহোক, লঞ্চ এবং হালনাগাদ পোস্ট, নোকিয়া 8 এর ব্যাটারি জীবন গত 12 ঘন্টা প্লাস এবং ভারী দায়িত্ব ব্যবহারের সাথে আরো অনেক স্থিতিশীল হয়ে উঠেছে। কিন্তু গরম উভয় ইউনিট একটি ধ্রুবক সমস্যা হিসাবে আমি ইতিমধ্যে ইঙ্গিত করেছি।

নকিয়া 8 রায়
নোকিয়া 8 এর কিছু ইতিবাচক দিক আছে, নকশা সহ এবং মানের নির্মাণ, প্রদর্শন। এই প্রসেসরটি চলছে অন্যান্য ফোনের অনুরূপ ডিভাইসের কার্যক্ষমতা দ্রুত। কিন্তু এই মূল্য পরিসীমা প্রতিযোগিতা দেওয়া, নোকিয়া 8 এখনো একটি প্রধান হত্যাকারী নয়। ক্যামেরা বিভাগে, আমি মনে করি এটি অ্যাপল বা স্যামসাংকে চ্যালেঞ্জ করার আগে এটির একটি দীর্ঘ পথ রয়েছে।
এখনও একটি মধ্যম সীমার প্রধান হিসাবে, নোকিয়া 8 সবচেয়ে প্রত্যাশা নেভিগেশন বিতরণ। যাইহোক, আমি এই নিখুঁত থেকে বলতে হবে এবং সত্যিই প্রতিযোগিতার বিরুদ্ধে দাঁড়ানো ক্যামেরা এবং গরম করার কাছাকাছি আরো সফ্টওয়্যার tweaks প্রয়োজন।

নকিয়া 8 রায়
নোকিয়া 8 এর কিছু ইতিবাচক দিক আছে, নকশা সহ এবং মানের নির্মাণ, প্রদর্শন। এই প্রসেসরটি চলছে অন্যান্য ফোনের অনুরূপ ডিভাইসের কার্যক্ষমতা দ্রুত। কিন্তু এই মূল্য পরিসীমা প্রতিযোগিতা দেওয়া, নোকিয়া 8 এখনো একটি প্রধান হত্যাকারী নয়। ক্যামেরা বিভাগে, আমি মনে করি এটি অ্যাপল বা স্যামসাংকে চ্যালেঞ্জ করার আগে এটির একটি দীর্ঘ পথ রয়েছে।
এখনও একটি মধ্যম সীমার প্রধান হিসাবে, নোকিয়া 8 সবচেয়ে প্রত্যাশা নেভিগেশন বিতরণ। যাইহোক, আমি এই নিখুঁত থেকে বলতে হবে এবং সত্যিই প্রতিযোগিতার বিরুদ্ধে দাঁড়ানো ক্যামেরা এবং গরম করার কাছাকাছি আরো সফ্টওয়্যার tweaks প্রয়োজন।

twitter-
---------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------- If You have any Questions or Query You can freely ask by put Your valuable comments in the COMMENT BOX BELOW আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি নিচে COMMENT BOX এ আপনার মূল্যবান মন্তব্যগুলি করতে পারেন । #Don’t forget to share this post with your friends on social media

No comments:

Post a Comment

thanks for the comment

READ ALSO