Google's first mobile chip is an image processor hidden in the Pixel 2 - TBNEWS

Breaking

TBNEWS

explore the world news

Post Top Ad

READ ALSO

                                                             

Wednesday, 18 October 2017

Google's first mobile chip is an image processor hidden in the Pixel 2


গুগল অক্টোবরের 4 তারিখে পিক্সেল 2 লঞ্চ অনুষ্ঠানের সময় অযৌক্তিক এক বিষয় প্রকাশ করেছে যা আজ প্রকাশ করা হচ্ছে: এটি পিক্সেল ভিজুয়াল কোর নামে পরিচিত এবং এটি গুগল এর প্রথম কাস্টম সিস্টেম-এ-চিপ (এসওসি) ভোক্তা পণ্যগুলির জন্য। আপনি এটি একটি খুব স্কেলড ডাউন এবং সহজে, Qualcomm এর স্ন্যাপড্রাগন, স্যামসাং এর Exynos, বা অ্যাপল এর সিরিজ চিপের উদ্দেশ্য নির্মিত সংস্করণ হিসাবে মনে করতে পারেন। এই ক্ষেত্রে উদ্দেশ্য? এইচডিআর + ক্যামেরা জাদুকরকে দ্রুতগতির করে যা পিক্সেলের ফটোকে মোবাইল বাজারে অন্য সবকিছুর চেয়ে অপেক্ষাকৃত উচ্চতর করে তোলে। গুগল পিক্সেল ভিসুয়াল কোর ব্যবহার করে স্মার্টফোনের ইমেজিং প্রক্রিয়াকরণকে আরও মসৃণ এবং দ্রুততর করার পরিকল্পনা করছে, কিন্তু শুধু তা নয়, মাউন্টেন ভিউও এটি ব্যবহার করে তৃতীয় পক্ষের ক্যামেরা অ্যাপ্লিকেশনগুলিতে এইচডিআর + খোলার জন্যও পরিকল্পনা করছে।

পিক্সেল ভিসুয়াল কোর এর শীতল দিক এটি হতে পারে যে এটি ইতিমধ্যে Google এর ডিভাইসগুলিতে রয়েছে। পিক্সেল 2 এবং পিক্সেল ২ এক্সএল উভয়ই এটিকে তৈরি করেছে, কিন্তু কিছু সময়ের মধ্যে "আগামী মাসের মধ্যে" অ্যাক্টিভেশন পর্যন্ত সুপ্ত রাখা হচ্ছে। এটি সম্ভবত Google এর ব্র্যান্ড-নতুন হার্ডওয়্যার বাস্তবায়নের অপটিমাইজ শেষ করার সময় ছিল না। তাই নতুন পিক্সেলগুলি থেকে এটি প্রত্যাহারের পরিবর্তে, এটি ফোনের মাধ্যমে জাহাজ করার সিদ্ধান্ত নিয়েছে এবং সফ্টওয়্যার তৈরি হওয়ার পরে ভিসুয়াল কোর অ্যাক্টিভেশন সুইচটি উল্টে যাবে। যে ভাবে, এটি নতুন পিক্সেল ক্রেতাদের জন্য একটি বরং আনন্দদায়ক বোনাস পিক্সেল 2 ডিভাইস মূল পিক্সেলের চেয়ে এইচডিআর শট প্রক্রিয়াকরণের ক্ষেত্রে ইতিমধ্যেই অনেক দ্রুত, এবং যখন পিক্সেল ভিসুয়াল কোর লাইভ হয়, তখন তারা দ্রুততর এবং আরো কার্যকরী হবে।


Google এর চিপের লেআউটটি দেখছেন, যা স্পষ্ট কারণে একটি ইমেজ প্রসেসিং ইউনিট (আইপিইউ) ডাব করা হয়, আমরা একটি নিয়মিত 8-কোর SOC অনুরূপ কিছু সাজানোর দেখুন টেকনিক্যালি, উপরের বাম কোণে শক্তি-দক্ষ এআরএম কর্টেক্স-এ 53 CPU এর আকৃতির মধ্যে একটি নবম কোর আছে। কিন্তু গুরুত্বপূর্ণ বিষয় হল যে, গুগল ডিজাইনের আটটি প্রসেসরের প্রতিটিটি এইচডিআর + ডিউটি ​​পরিচালনা করার জন্য প্রস্তুত করা হয়েছে, যার ফলে এইচডিআর + পারফরম্যান্সটি "5x দ্রুত এবং বর্তমান প্রয়োগের 1/10 তম শক্তি কম ব্যবহার করে" গুগল। এটি একটি সাধারণ সুবিধা যার পরিবর্তে জেনারেল-প্রজেকশন প্রক্রিয়াজাতকরণের পরিবর্তে কোম্পানীর লাভ হতে পারে।

গুগল বলছে যে এটি পিক্সেল ভিসুয়াল কোরকে অ্যান্ড্রয়েড ওরিও 8.1 এর প্রিভিউয়ের একটি বিকাশকারী বিকল্প হিসেবে সক্ষম করবে, তৃতীয় পক্ষের ক্যামেরা ডেভসের জন্য HDR + এ অ্যাক্সেসের অনুমতি দেওয়ার জন্য অ্যান্ড্রয়েড ক্যামেরা এপিআই আপডেট করার আগে। স্পষ্টতই, এই সব প্রযুক্তিটি পুরোপুরি পিক্সেল 2 প্রজন্মের কাছে সীমিত, বর্তমান পিক্সেল মালিকদের এবং অন্যান্য অ্যানড্রয়েড ব্যবহারকারীদের মতে যতটা গুগল সমগ্র অ্যান্ড্রয়েড ইকোসিস্টেমকে সমৃদ্ধ করার বিষয়ে কথা বলতে পছন্দ করে, কোম্পানিটি স্পষ্টতই জানা যায় যে তার পিক্সেল ক্যামেরা সিস্টেমের একটি অনন্য বিক্রিয়া পয়েন্টটি কতখানি তা বোঝা যায় এবং এটির সীমানার বিকাশ ও সম্প্রসারণের জন্য এটি কঠোর পরিশ্রম করছে।

একটি চূড়ান্ত নোট হিসাবে, গুগল এর ঘোষণা আজ বলেছেন যে HDR + প্রোগ্রামযোগ্য পিক্সেল ভিসুয়াল কোর চালানোর জন্য শুধুমাত্র প্রথম অ্যাপ্লিকেশন, এবং সময় সঙ্গে আমরা আরও ইমেজিং এবং মেশিন শেখার বৃদ্ধি পিক্সেল 2 যোগ করা হচ্ছে দেখতে আশা করা উচিত।


twitter- ---------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------- If You have any Questions or Query You can freely ask by put Your valuable comments in the COMMENT BOX BELOW আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি নিচে COMMENT BOX এ আপনার মূল্যবান মন্তব্যগুলি করতে পারেন । #Don’t forget to share this post with your friends on social media

No comments:

Post a Comment

thanks for the comment

READ ALSO