এলিয়েন ভালবাসা - TBNEWS

Breaking

TBNEWS

explore the world news

Post Top Ad

READ ALSO

                                                             

Saturday, 7 October 2017

এলিয়েন ভালবাসা


স্টিভেন স্পিলবার্গের বয়স ছিল ছয়, যখন তার বাবা তাকে আকাশ দেখতে দেখেন। আরেল্ড স্পিলবার্গ রাতের মাঝখানে ব্যাখ্যা ছাড়াই তার ছেলেকে বিছানায় নিয়ে গেলেন এবং একটি ক্ষেত্রের দিকে ছুটে গেলেন যেখানে তারা নিউ জার্সির প্রতিবেশীদের সাথে অন্ধকারের মধ্য দিয়ে উজ্জ্বল ঝলকানিতে ঝাঁপিয়ে পড়তে থাকে। তৃতীয় প্রকারের বন্ধ এনকাউন্টারের মধ্যে 1951 সালের অভিজ্ঞতাটি পুরোপুরি পুনর্বিন্যস্ত ছিল।

ডুয়েল এবং জাষের কম্পনের দুর্বলতা দ্বারা নির্ধারিত প্রথম কর্মজীবনের পরে, স্পিলবার্গের 1977 সালে পাগল উপনিবেশিক স্বপ্নদর্শী, সংস্কৃতিবিদ এবং ভুলে যাওয়া মধ্যপশ্চিমের মধ্যে কেবল উদাসীন, "আমার এবং আমার পিতা-মাতা, এবং যে বন্ধুদের আমি জানতাম" সেগুলি নিয়ে আলোচনা করেছিলাম ব্যাখ্যা, হিসাবে aliens স্বতঃস্ফূর্ত, মহৎ যোগাযোগ করতে।

"এই বিশেষ প্রকল্পের একটি উজ্জ্বল এজেন্ডা ছিল," তার তারকা রিচার্ড Dreyfuss 1997 সালে তার 20th বার্ষিকী প্রতিফলিত।

"যে আমরা একা না শুধুমাত্র, কিন্তু যে আমরা তুলনায় একটু ভয় আছে ... বন্ধ এনকাউন্টার সত্যিই প্রথম সাংস্কৃতিক, প্রতিমাসংক্রান্ত মুহূর্ত যে বলেন, 'শান্ত, আমরা ঠিক করছি। তারা আমাদের বন্ধু হতে পারে। '"

এখন তার চতুর্দশ বার্ষিকী একটি 4K ডিজিটাল প্রিন্টে সিনেমায় ফিরে, বন্ধ এনকাউন্টার্স শ্রোতাদের প্রেমে প্রেম ভালবাসা শেখানো। এটি একটি পাঠ যা নিয়মিত আক্রমণ বা ভুলে গেছে। কিন্তু গত বছর আগমনের সাথে সাথে যোগাযোগের দিক থেকে তীব্র, স্বপ্নদর্শী বিজ্ঞান-কল্পকাহিনী চলচ্চিত্রটিও তীব্র হয়েছে। যদিও রক্ষণশীল, 1 9 77 সালের অদ্বিতীয় স্পিলবার্গের কোনও হিপ্পি ছিল না, স্টিফেন কিং তার সময়ের সাথে কিভাবে ক্লোজ এনকাউন্টারের সাথে যুক্ত ছিলেন তা উল্লেখ করেছেন।

পরিচালক "তার সংখ্যাগরিষ্ঠে আসেন যখন ছাত্ররা এম-1-এর muzzles মধ্যে ডাইরি নির্বাণ ছিল" এবং মার্কিন সামরিক ভিয়েতনাম ব্যর্থ, রাজা লিখেছেন। স্পিলবার্গ যখন 1 9 73 সালে একটি বিজ্ঞান-কথাসাহিত্য চলচ্চিত্রের জন্য সাইন আপ করেছিলেন, তখন এটি প্রজেক্ট ব্লু বুক নামে পরিচিত ছিল এবং জোজের মতো? ভেন্নাল মেয়র, তারপর ওয়াটারগেট গুপ্তচরবৃত্তি ঘুর্ণিমান এর ন্যায্য paranoia মধ্যে steeped করা, এটা ইউএফও sightings এর সরকার কভার আপ অনুসন্ধান।

বন্ধ এনকাউন্টারে সেনাবাহিনী অবিশ্বস্ত। ভিয়েতনামের খবর ফুটেজ থেকে তাই পরিচিত সেনা হেলিকপ্টার, রাতের বেলা ঘনঘন ঝড়, এবং ড্রেফস এবং মেলিন্ডা ডিলন এর উপনিবেশিক দৃষ্টিভঙ্গি দ্বারা বর্জন করা হয়, কারণ তারা উজ্জ্বল সত্যের সন্ধানে মেঘের মধ্যে লুকিয়ে থাকা UFO গুলির সন্ধান পায়। "আমরা ইউনিফর্মের মানুষদের সাথে পরিচিত নই," স্পিলবার্গের ব্যাখ্যা 1997 (সেটিকে, বিদ্বেষপরায়ণ, সেভিং প্রাইভেট রায়ানের)। প্রথম "সরকার মুখ" দ্বারা তৈরি করা হবে না

পরিবর্তে, তিনি মহান ফরাসি পরিচালক ফ্রাঙ্কোজ ট্রুফাউটকে "ধরনের এবং আশাবাদী" বিজ্ঞানী হিসেবে নিযুক্ত করেছেন যিনি আমাদের প্রথম আন্তঃসীমান্ত কথোপকথনের দায়িত্ব পালন করেন। সমালোচক ডেভিড পিরি বলেন, "চলচ্চিত্রটি একটি শিশুর প্রথম সিনেমা সিনড্রোমের আশ্চর্যতার চেয়ে বিজ্ঞান কথাসাহিত্য নিয়ে কম চিন্তাভাবনা করে," সমালোচক ডেভিড পিরি এই সময় লিখেছিলেন, "ক্লোজ এনভায়রনমেন্টস" বলছেন, "দর্শকদের আতঙ্কিত আবেগের ছোঁয়া দেওয়ার জন্য বছরের প্রথম ফিল্মটি সম্পূর্ণরূপে ভয় বা সাসপেন্ডে নয় "। এই আশ্চর্য আশ্চর্য একটি স্পিলবার্গ ক্লিচ হয়ে ওঠে, এবং সফল আঠারো ফ্যান্টাসি পরিচালকদের প্রচলিত অভিপ্রায়। পিরির পর্যালোচনাটি দেখায় কিভাবে 1977 সালে এটি নতুন মনে হয়েছিল।

স্টার ওয়ার্সের প্রারম্ভিক দৃশ্যের মধ্যে হাঙ্গর-এর মতো ছায়া এবং সিনেমা-ঝলকানি ডলবি গলে যাওয়া মাত্র কয়েক মাস আগে ক্লিন এনভায়রার্সে সৌভাগ্যজনক আভাস দিয়ে প্রতিস্থাপিত হয়েছে? পর্বত-আকারের মাদারশিপ স্পিলবার্গের ডিজাইনার পিনোকোওয়ের মাথায় তার নিজের শৈশব আশ্চর্যের সাথে স্ক্রিনপ্লেডটি লিখিত হয়েছিল, এবং তার চলচ্চিত্রের প্রথম দিকে দেখা যায় ছোট্ট ইউফোজগুলি আলোকে তৈরি বলে মনে হয়, যেমনটি তারা পিটার প্যানের টিঙ্কারবালের মতো চিত্তাকর্ষক এবং নৃত্য করে।

স্পিলবার্গের একটি খুব ভিন্ন বিজ্ঞান-কাহিনী ঐতিহ্য উপভোগ করতে উত্সাহিত হয়েছিল, যা তার আগের ইস্টার্ন কালারের ফার্স্টিতে জনপ্রিয়তা অর্জন করেছিল। তারপর, কোল্ড ওয়ার রাশিয়ায় হুমকি এবং বোমা তেজস্ক্রিয় মনস্টার এবং পরক আক্রমণের অগণিত নিম্নবর্ণের কাহিনীতে প্রতিফলিত হয়। কুবারিক এর ২001: অ স্পেস ওডিসি (1968) মহাজাগতিক আতঙ্কের সূচনা করেছিলেন যা তার বিশেষ প্রভাবশ্রমিকদের একজন ডগলাস ট্রাম্বলকে ক্লোজ এনকাউন্টারে বিকশিত করবে এবং নিক রইগের দ্য ম্যান হু ফয়েল টু আর্থ (1976) আবিষ্কার করেছিলেন ডেভিড বোভির উপর পৃথিবীর স্নায়বিক প্রভাব নিখুঁত, নিখুঁত পরক মূলধারার শ্রোতার প্রত্যাশার অব্যাহত, যদিও, বিজ্ঞান-কল্পকাহিনী এবং স্পিলবার্গের উভয়েরই, এখনও বন্ধ এনকাউন্টারে অভিনয় করা হয়েছিল।

মেলিন্ডা ডিলনের তিন বছর বয়সী ছেলেমেয়ের খেলনারা রাতের আকাশে প্রাণবন্তভাবে বেঁচে থাকে এবং উফফো কর্তৃক ছিনতাই করে মাঠে ছুটে যায়। এমনকি মাদারশিপের বুদ্ধিমত্তার বাদ্যযন্ত্রের যোগাযোগ জনশ্রুতিতে জন্মেছে জন্সের পূর্ববর্তী থিমের জন্য। আমরা অবশেষে aliens আভাস, যদিও, তারা বেশিরভাগ শিশু মত হয়। ড্রেফুসের চরিত্র রায় নাইরি এই সুখী, স্বর্গীয় প্রাণীদের সাথে লড়াই করে না। তিনি তাদের যোগদান। অ্যালিয়েন 1979 সালে একটি Fifties- শৈলী দৈত্য সঙ্গে জঘন্য মজা ছিল। কিন্তু এই নতুন দর্শনের withET The Extra-Terrestrial (1982) নিশ্চিত ছিল।

একটি কল্পিত বন্ধু দ্বারা অনুপ্রাণিত একটি ছোট, ব্যক্তিগত ফিল্ম হিসাবে অভিপ্রেত, যা স্পিলবার্গকে তার বাবা-মায়ের তালাকের সময় সান্ত্বনা দেয়, তার প্রথম যোগাযোগটি আশ্চর্যের সাথে প্লাবিত হয়েছিল, এবং অত্যধিক মানসিকভাবে। চূড়ান্ত পরকীয়ার সম্প্রসারণের জন্য তিনি বন্ধ এনকাউন্টারের জন্য তৈরি করেছিলেন, কার্লো র্যাম্বাল্ডি এটকে 10 বছর বয়সী ইলিয়টের জন্য একটি স্টাম্পি, অদ্ভুত, অবশেষে অলৌকিক সহকর্মী হিসেবে ডিজাইন করেছেন।

সশস্ত্র সরকারি এজেন্ট যারা ক্যাপচার এবং বৈজ্ঞানিকভাবে নির্যাতন তাকে আবার ভয় এবং সন্দেহের বস্তু। ইটি মূলত একটি শিশু নিজেকে, নমনীয় বুদ্ধিমান, পবিত্র, এবং অবশেষে স্পেসে ফিরে আসেন.এটা প্রতি পূর্বের চলচ্চিত্রের বক্স অফিসে বামে। তার প্রেক্ষাপটে জন প্রেফারের 1951-এর দ্য থিং-এর দমকা রিম্যাক, যার মধ্যে পরকটি একটি রক্তক্ষয়ী শরীর-মোর্ফিং, ভেতরের সংক্রমণ এবং রিডলে স্কটের ডাইস্টোপিয়ান ব্লেড রানার, দুই সপ্তাহ পরে দুই বোমা পরে মুক্তি পায়। রৌন হাওয়ার্ড কোকুন (1985) এর বয়স্কদের পুনরুজ্জীবিত এলিয়েনের মতো একই সাথে জাফ ব্রিজেসের নির্দোষ, রোম্যান্টিক পরিদর্শক স্টারম্যান (1984) এর সাথে ভালো অভিনয় করেছিলেন। কিন্তু স্পিলবার্গ এর loveable এলিয়েন একটি প্রজন্মের কল্পনা জিতেছে।

রোল্যান্ড এমেরিকের স্বাধীনতা দিবস (1997) এই নতুন চেতনাকে চূর্ণবিচূর্ণ করতে প্রথম বড় হিট ছিল, যেমনটি হিটলারের হিটলারের হাত থেকে বেরিয়ে আসার আগে অ্যালানস হোয়াইট হাউস এবং অন্য সবকিছুকে ধ্বংস করে দিয়েছিলেন। টিম বার্টন এর ব্যঙ্গাত্মক মঙ্গল আক্রমণ! (1996) পথ দেখিয়েছিল, যেমনটি মার্টিনরা সুখীভাবে ঐতিহাসিকদেরকে নিশ্চিহ্ন করে, যারা স্পিলবার্গকে খুব বেশি দেখেছেন। এবং এখনো, 1997 এছাড়াও বন্ধ এনকাউন্টার একটি প্রধান ধারাবাহিকতা দেখেছি ?? ধারণা, যখন স্পিলবার্গের প্রফেট রবার্ট জেমকেস একটি কার্ল সাগান স্ক্রিপ্ট থেকে যোগাযোগ পরিচালিত।

জোডি ফস্টার ম্যাকারিক বিজ্ঞানী যিনি পরক যোগাযোগের আহ্বান করেন এবং তাদের কাছে একটি জাহাজের দেখার জন্য তাদের নিখুঁত নকশা। তিনি "ভয়, নম্রতা এবং আশার" একটি নবী-রসূলের প্রচারণায় ফিরে আসেন, তিনি তার সময় ঘনিয়ে আসার সময় এবং পদার্থবিজ্ঞানে তার সাথে আরও পরিচিত হওয়ার জন্য মানবতা তৈরির চেষ্টা করেছিলেন। স্পিলবার্গ ২00 9-এর 9/11-এর যুগে জর্জ প্যালের ওয়ার অফ দ্য ওয়ার্ল্ডস (1953) এর সাহায্যে 1950 সালের স্বাধীনতা দিবসে হিংসাত্মক অর্ধশতাব্দীর শৈশব আনন্দে ফিরে আসেন।

যেখানে ইট প্যালের চলচ্চিত্রের বিখ্যাত মুহূর্তটি উল্টাপাল্টা করে যখন একটি অদ্ভুত এলিয়েন হাত একজন মানুষের কাছে পৌঁছে যায়, স্পিলবার্গের এই মুহূর্তে হুমকিটি সঠিক পথে চালানোর জন্য। "এটি আমার চলচ্চিত্রগুলির মধ্যে অন্যতম নয় যেখানে উপনিবেশটি সৌহার্ঢ় অতিরিক্ত- terrestrials দ্বারা আক্রান্ত হয়," তিনি ব্যাখ্যা, প্রায় relieved বুদ্ধিমান। তিনি 9/11 দ্বারা এতটাই ঝাঁকি দিয়েছিলেন যে, তিনি ইটি-র সাথে ছাপ ফেলেছিলেন, ডিজিটালভাবে তার প্রতিকূল সরকারী এজেন্টদের বন্দুক অপসারণ করেছিলেন। ক্রিস্টোফার নোলানের এলিয়েন ফ্রী, টাইম ওয়ারিং ইন্টারষ্টারার এবং যোগাযোগের সাথে সাথে, মৃত্যুর সাথে মোকাবিলা করার স্থানটি নিকটতর প্রত্যাশা করে।
---------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------- If You have any Questions or Query You can freely ask by put Your valuable comments in the COMMENT BOX BELOW আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি নিচে COMMENT BOX এ আপনার মূল্যবান মন্তব্যগুলি করতে পারেন । #Don’t forget to share this post with your friends on social media

No comments:

Post a Comment

thanks for the comment

READ ALSO