মানুষের মূল্যবোধের চমত্কার পুনর্গঠন - TBNEWS

Breaking

TBNEWS

explore the world news

Post Top Ad

READ ALSO

                                                             

Saturday, 7 October 2017

মানুষের মূল্যবোধের চমত্কার পুনর্গঠন


ওপেন টি বেইসপপের সুপ্রসন্ন প্রভাব পরে, অনিন্দ্য চট্টোপাধ্যায় তার দ্বিতীয় চলচ্চিত্রে প্রমাণ করার একটি সুযোগ পেয়েছিলেন।

প্রজাপতি বিস্কুট অব্যাহত এবং সম্ভবত এক ক্রমবর্ধমান বছর একটি মানসিক অভিজ্ঞতা মাধ্যমে শ্রোতা গ্রহণ করার সময় গল্প শৈলী সোজা এবং সহজ রাখার সবচেয়ে নির্ভরযোগ্য পদ্ধতি অনুসরণ করে।

এই চলচ্চিত্রটি দেখানো হবে না যে যুক্তরাষ্ট্রে সমৃদ্ধ সমৃদ্ধ যৌথ পরিবার গঠন প্রত্যেকেরই হবে না। কিন্তু মৌলিক অনুপ্রেরণা সাংস্কৃতিক শিকড়গুলির সাথে সম্পর্কিত হতে পারে যা নাটকটি কলকাতার দ্রুত অদৃশ্য সামাজিক পরিবেশের একটি অবিচ্ছেদ্য অংশ। পরিচালকটি শহরের প্রেয়সী অতীত একটি দৃষ্টিভঙ্গির উপর মনোযোগ কেন্দ্রীভূত করে যা তিনি খুব ভালভাবে জানেন, যাতে তার নৈমিত্তিক, বুদ্ধিমান এবং তার মানবিক আপত্তির মধ্যে সামঞ্জস্যপূর্ণ নাটকীয় প্যাটার্ন নির্মাণ করতে পারে।

চলচ্চিত্রটি তার সামান্য প্যারামিটারের মধ্যে কাজ করে যাতে শ্রোতাদের জীবনের একটি স্বাদ দিতে পারে যা একটি স্মৃতিশক্তি মেমরি এবং যেগুলি তারা শৈশব থেকে সহজেই চিনতে পারে তাদের জীবনযাপন করে। এই সহজ বাস্তবতা যে স্ক্রিপ্ট ড্রাইভ এবং এটি, সৌভাগ্যক্রমে, না অনেক চিন্তা এবং উপাদান সঙ্গে বোঝা না।

এবং সামাজিক ইতিহাসের স্লাইসটি কোন গভীর বক্তব্য রাখে না। এটি আনন্দদায়ক হাস্যকর ইমেজ একটি ধারাবাহিক মাধ্যমে উন্নত করা হয় যে আনন্দদায়ক দীর্ঘকাল স্থায়ী হয় আপ যোগ পরিচালক যেটি করতে পারতেন তা হল, দুটি তরুণ তরুণ মুখোমুখি হওয়া, যেগুলি তরুণ-ভিত্তিক ধারণাগুলির ব্যাগের সাথে আসে না যা বাংলায় চলচ্চিত্র নির্মাণের দৃশ্যকে ছুঁয়েছে। এশার জওহার মাসেতেও এ ঘটনা ঘটেছে। তরুণ যুবকেরা তাদের ব্যক্তিগত অভিজ্ঞতার সঙ্গে নগরীর জীবনযাত্রার মানসিকতার ভারসাম্য বজায় রাখতে চাইছেন।

দুটি অভিনয়কারী চলচ্চিত্রের সবচেয়ে বড় সম্পদের অবশিষ্ট অংশে প্রযুক্তিগত সহায়তা নিয়ে একটি অত্যাশ্চর্য প্রভাব ফেলেছে। এই ক্ষেত্রে, দুটি নতুন আগমন- আদিত্য ও ইসা তাদের চরিত্রগুলির মৌলিক উপাদানগুলিতে চমত্কারভাবে প্রতিক্রিয়া দেখায়। যুবতী তার আন্দোলন, অভিব্যক্তি এবং তার স্নায়বিক বহির্ভূত মধ্যে diffidence একটি ধারনা বহন করে, যখন তার স্ত্রী মাতৃত্বের অভিজ্ঞতা তাত্পর্য তার প্রচেষ্টা আরও আত্মবিশ্বাসী হয়।

তাদের প্রতিক্রিয়া সম্পূর্ণরূপে বিশ্বাসযোগ্য এবং, একটি স্ক্রিপ্টের সাহায্যে মিনিট বিশদ বর্ণনা করে, তারা উত্তেজনা এবং উষ্ণতা একটি সূক্ষ্ম স্বতন্ত্র সঙ্গে দ্বন্দ্ব বর্ণন পরিচালনা। এই grooming যে তাদের সম্পর্কের মধ্যে মৃদু উষ্ণতর অনুমতি দেয় ছাড়া সম্ভব না হতে পারে। ছোটখাটো ঝগড়া, হতাশা মুহূর্ত, চাওয়া হয় যে চিকিৎসা ব্যবস্থা, দত্তক গ্রহণের প্রচেষ্টা অবশেষে এবং অবশেষে বিচ্ছিন্নতা এর ব্যথা উষ্ণতা এবং উদ্বেগ, অপ্রত্যাশিত অসুখ এবং প্রাকৃতিক আকাঙ্ক্ষা ক্রস ক্রম আছে।

এই সহজ উপাদান যে নাটকীয় প্রভাব উত্পাদন করার জন্য কোনো ঘোষণা প্রচেষ্টার তুলনায় প্লেইন চালান। নানান দম্পতির উপর নজরদারি থেকেও অনেকগুলি বিচ্যুতি রয়েছে যেগুলি তাদের স্পার্কলিং উপস্থিতি দিয়ে জীবিত স্ক্রিপ্টটি জীবন্ত রাখে। এগুলির মধ্যে একটি হলো মাতা (সোনালী বসু) এর চরিত্র যিনি রবীন্দ্রনাথ ছাড়া অন্য কারো পূজা করেন না এবং খোদার মূর্তি পূজা করার প্রবর্তন থেকে বিরত থাকেন (ঘরে ছিটকে পড়ে), যা এখনও একটি উষ্ণতর অনুপাতে অতিরিক্ত আশীর্বাদ প্রদান করতে পারে পরিবারে

তিনি উভয় দৃঢ়তা এবং দায়িত্ব উভয় প্রতীক হিসাবে পুরানো পিতা eccentricities এবং পিতৃতান্ত্রিক উভয় প্রজ্ঞা মধ্যে আবৃত হয়। স্ক্রিপ্ট এই সমর্থিত অক্ষর প্রতিটি তার নিজের একটি পরিচয় দেয়। এটি বিন্যাস থেকে প্রসারিত করে যা সামাজিক কাঠামোর অংশ যে বন্ধনের সাথে পারিবারিক কাঠামোকে জীবন্ত রাখে। একই সময়ে, এটি সাধারণভাবে জীবনকে চিহ্নিত করে এমন পরিবর্তনগুলিকে ধারণ করে, যখন ক্যামেরাগুলি লেন থেকে চলে যায় যেখানে ঘর ধ্বংসস্তূপের আচ্ছাদন এবং নদীঘাটগুলি যেখানে রোমান্টিক স্বপ্নগুলি একটি সমাধিক্ষেত্রের শান্তিপূর্ণ পরিবেশে কখনই মারা যায় না যেখানে অল্পবয়সী যুবকেরা তাদের সাথে ঘুরপাক খাচ্ছে তাদের জীবনের অসঙ্গতি

চাক্ষুষ বিবরণ শহর একটি কমনীয় ছাপ প্রদান করে যা মানুষের নাটক একটি সাক্ষী হয়ে। সৌভাগ্যবশত, পরিচালক সামগ্রিক সামাজিক পরিবেশের দিকগুলি অন্তর্ভুক্ত করে না। তিনি ঐতিহ্যগত মূল্যবোধের বেঁচে থাকার উদযাপনের জন্য সীমিত কাঠামোর মধ্যে মানুষের দৃষ্টিভঙ্গির ওপর আলোকপাত করেন। এই অভিজ্ঞতার মূল্যে নির্দেশনামূলক দক্ষতা হয়।

বেশ স্পষ্টভাবে, এটি শেষ বিবরণে কাজ করা হয়েছে- দূর্বাণাময়ের অনুভূতি থেকে যা পরিবার ও জনগণের মধ্যে শ্রেণীবিভক্তিকে সাধারণ রূপান্তর করে যা নতুন রূপ ধারণ করে এবং অযৌক্তিক দুর্ভাগ্যের প্রতি ভালবাসার জয়লাভ করে।

মৌলিক বিবৃতিটি পুরোনো-সাজানো দেখতে পাওয়া যায় কিন্তু, যেখানে চেহারাটি অত্যন্ত মসৃণ এবং চিকিত্সাটি স্ল্যাপস্টিকের মৃদু স্পর্শ যোগ করে, এটি সমসাময়িক প্রাসঙ্গিকতা বজায় রাখে। সম্ভবত, সঙ্গীতটি সবচেয়ে আনন্দদায়ক বৈশিষ্ট্যগুলির মধ্যে অন্যতম হয়ে উঠেছে কিন্তু অনিন্দ্য চট্টোপাধ্যায় চলচ্চিত্রের চেতনা সম্পর্কে অনির্ভরযোগ্য গুণাবলিকে গ্রহণ করার জন্য তার বাদ্যযন্ত্র পরিচয় বহন করেছেন।

এই সমস্ত প্রজাপতি Biskut একটি সীমিত ক্যানভাস, একটি ক্লাসিক হিসাবে, হিসাবে চিকিত্সা কাউকে প্রম্পট হবে না।

এটা কি রিফ্রেশিং উষ্ণতা, আধুনিক অন্তর্দৃষ্টি এবং আত্মবিশ্বাসী কারিগর সঙ্গে মানবাধিকার পুনর্গঠন করা হয়।
---------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------- If You have any Questions or Query You can freely ask by put Your valuable comments in the COMMENT BOX BELOW আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি নিচে COMMENT BOX এ আপনার মূল্যবান মন্তব্যগুলি করতে পারেন । #Don’t forget to share this post with your friends on social media

No comments:

Post a Comment

thanks for the comment

READ ALSO