নোবেল তদন্ত নিয়ে সিবিআই কে ধমক আদালতের । - TBNEWS

Breaking

TBNEWS

explore the world news

Post Top Ad

READ ALSO

                                                             

Wednesday, 25 October 2017

নোবেল তদন্ত নিয়ে সিবিআই কে ধমক আদালতের ।

নোবেল তদন্ত নিয়ে সিবিআই কে ধমক আদালতের ।techxpertbangla.com

এবার কী তবে উলট পুরাণ? সিবিআই-এর হাত থেকে তদন্ত যাবে সিআইডি’র কাছে । রবীন্দ্রনাথ প্রসঙ্গে হাইকোর্টের প্রধান বিচারপতির নোবেল চুরির তদন্ত নিয়ে হওয়া জনস্বার্থ মামলার প্রথম শুনানিতে সিবিআইকে তীব্র ভাষায় আক্রমণ করলেন কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাকেশ তে ওয়ারি। মঙ্গলবার তার কর্মজীবনের শেষ দিন ছিল। সেই দিনেই এজলাসে সিবিআইকে ভৎসনা করে তিনি বলেন, ‘রবীন্দ্রনাথের নোবেল সংস্থা জাতীয় সম্পদ উদ্ধারে ব্যর্থ হয়েছে। সিবিআই যদি পারছি না মনে করে, তাহলে তা সরাসরি জানিয়ে দিক। কারণ নোবেল চুরি নিয়ে যে ঘটনা ঘটেছে, তা জাতীয়তা-বিরোধী ঘটনা।” আরও এক নতুন বিষয় সংযোজন হবে,বলে মনে করা হচ্ছে । কারন এতদিন যাবৎ দেখা গিয়েছে, রাজ্য পুলিশ বা রাজ্য তদন্তকারী সংস্থা কোনও বিষয়ে তদন্তে ব্যর্থ হলে ঘটনার গুরুত্ব দেখে তা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে তুলে দেওয়া হয়। এরাজ্যে এরকম একাধিক
দেওয়া হয়েছে। তদন্ত ভার। যদি সব মমতা বন্দ্যোপাধ্যায়ের ইচ্ছে পূরণ করবে: আদালত । ১৩ বছর অতিক্রান্ত হলেও উদ্ধার হয়নি বিশ্বকবির চুরি হয়ে যাওয়া নোবেল পদক। তদন্তভার এখন সিবিআইয়ের হাতে। কিন্তু, এক দশক পরেও তদন্তের তদন্ত সংস্থার উপর ক্ষোভ প্রকাশ করে চেয়েছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশ্বভারতীতে দাঁড়িয়ে চুরির তদন্তের ঘোষণা করার পরদিনই মাঠে নামে পুলিশ। কিন্তু আইনি জটিলতায় তাও থমকে গিয়েছে। সেই হাইকোর্টে একটি জনস্বাৰ্থ মামলা দায়ের হয়। মঙ্গলবারই হাইকোর্টের প্রধান বেঞ্চে মামলার শুনানি শুরু হয়।
অন্ধকারে হাতড়াতে হয়েছে রাজ্য পুলিশকেও। তদন্তে নেমে অজস্র জিজ্ঞাসাবাদ বা কহু ঘোরাঘুরির পরেও এখন অবধি নিশ্চিত কোনও সূত্রই খুঁজে পাওয়া যায়নি।
প্রসঙ্গত, ২০০৪-এর ২৫ মার্চ শান্তিনিকেতন থেকে চুরি গিয়েছিল পুলিশ তথা রাজা পুলিশ এই তদন্ত শুরু করলেও পরবর্তীকালে তদন্তের ভার দেওয়া হয় সিবিআই-এর হাতে। পারেনি বা এককথায় নোবেল চুরির রহস্য সন্ধানে ব্যর্থ হয়েছে। নোবেল উদ্ধারের ব্যাপারে বঙ্গবাসী আশায় বুক বাঁধলেও শেষ পর্যন্ত নিরাশই হতে হয়েছে। কারণ, ২০১০-এ এই তদন্ত বন্ধ করে দেয় সিবিআই।

---------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------- If You have any Questions or Query You can freely ask by put Your valuable comments in the COMMENT BOX BELOW আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি নিচে COMMENT BOX এ আপনার মূল্যবান মন্তব্যগুলি করতে পারেন । #Don’t forget to share this post with your friends on social media

No comments:

Post a Comment

thanks for the comment

READ ALSO