জম্মু-কাশ্মীর সংলাপের সাথে কথা বলার সিদ্ধান্ত নেওয়ার জন্য, কেন্দ্র বলে; কংগ্রেসের 'প্রচার' - TBNEWS

Breaking

TBNEWS

explore the world news

Post Top Ad

READ ALSO

                                                             

Tuesday, 24 October 2017

জম্মু-কাশ্মীর সংলাপের সাথে কথা বলার সিদ্ধান্ত নেওয়ার জন্য, কেন্দ্র বলে; কংগ্রেসের 'প্রচার'

জম্মু-কাশ্মীর সংলাপের সাথে কথা বলার সিদ্ধান্ত নেওয়ার জন্য, কেন্দ্র বলে; কংগ্রেসের 'প্রচার'/techxpertbangla.com

জম্মু ও কাশ্মীরের নতুন সংখ্যাগরিষ্ঠ সংলাপের কথা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী কংগ্রেসের কাছে। তবে কংগ্রেসের অভিযোগ ছিল যে এই পদক্ষেপ কেবল "প্রচারের জন্য" ছিল। সীমান্তে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে একটি নতুন পদক্ষেপে সাবেক গোয়েন্দা ব্যুরো (আইবি) প্রধান দিনারওয়ার শর্মা সোমবার জম্মু ও কাশ্মীরের সব স্টেকহোল্ডারের সাথে একটি "সুসংহত সংলাপের" জন্য বিশেষ প্রতিনিধি হিসেবে মনোনীত হন।
J এবং K সরকার শর্মা নিয়োগের স্বাগত, যে নিরীক্ষক সংলাপ একমাত্র উপায় শান্তি ও রাজ্যের স্থিতিশীলতার বড় স্বার্থে কাশ্মীর সমস্যা মোকাবেলার এগিয়ে ছিল যখন বিজেপি রাজ্যের ইউনিট সকল স্টেকহোল্ডারের জিজ্ঞাসা করলেন, "শান্তি সুযোগ দেওয়া" থেকে ।
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং সাংবাদিকদের জিজ্ঞাসা করেন, যদি শরমান হুরিয়ত কনফারেন্সের সঙ্গে কথা বলবেন, তবে কিছু রাজ্য রাজনীতিবিদদের মতামত বলার দ্বারা প্রতিক্রিয়া জানায়, "এটা তার উপর নির্ভর করে (শর্মা) যার সাথে তিনি কথা বলেন বা নিযুক্ত করেন"।
দিল্লির কাছাকাছি বৃহত্তর নোয়াখালীতে ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের 56 তম রাইজিং দিবসের পরের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিং।
ভারতের পররাষ্ট্রমন্ত্রী ডা। দীপু মনির সঙ্গে সাক্ষাৎকালে পাকিস্তানের পররাষ্ট্র সচিব মো।
কাশ্মীর সমস্যা সমাধানের জন্য সরকারের পক্ষ থেকে সংলাপ চালানো হবে, সিং সোমবার বলেছিলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী এটিকে স্পষ্ট করে তুলে ধরেছেন যে, কেমব্রিজ সচিব পদমর্যাদার একজন শর্মা, যাদের সাথে প্রতিযোগিতা করতে চান তাদের মুক্ত হস্তক্ষেপ হবে।
কিন্তু প্রধান বিরোধী দল কংগ্রেস বলেছে, কাশ্মীরের সমস্যা সমাধানের ক্ষেত্রে এনডিএ সরকারের "অভিপ্রায়" সম্পর্কে সন্দেহ প্রকাশ করে এবং অভিযোগ করে যে এটি কেবলমাত্র "প্রচারের জন্য" তার শাসনের শেষের দিকে একটি অন্তর্বর্তীকালীন নিয়োগ করেছে।
রাজ্যসভায় গুলাম নবি আজাদ বিরোধী দলনেতা বলেন কংগ্রেস ও অন্যান্য বিরোধী দলের সরকার জিজ্ঞাসা করেছিলেন "গরম সাধনা" বদলে আস্থা বিল্ডিং ব্যবস্থা মাধ্যমে "রাজনৈতিক বিষয়" উপত্যকায় সমাধান করতে সকল স্টেকহোল্ডারের সাথে কথা বলতে, কিন্তু এটা "নষ্ট হয়ে যাওয়া" তিন-দেড় বছর যা অনেক মূল্যবান জীবন হারিয়ে গেছে।
"আমরা সরকারের সিদ্ধান্তের বিরোধিতা করছি না। কিন্তু তাদের মেয়াদ শেষ হওয়ার সময় তারা এই কাজ করেছে। এটি কেবল প্রচারের জন্য। এই সরকারের কোনও কাশ্মির নীতি নেই। তাদের demonetisation, জিএসটি, কৃষকদের বিষয় এবং বেকারত্ব উপর কোন নীতি আছে। দিল্লির বিরোধী দলীয় নেতাদের এক যৌথ প্রেস কনফারেন্সে আজাদ বলেন, তাদের কোনও নীতি নেই বলে আমরা তাদের অভিপ্রায়কে সন্দেহ করি।
আজাদ বিচ্ছিন্নতাকামী জেডি-ইউ অংশের টিএমসি এবং শরদ যাদব এর ডেরেক ও'ব্রায়েন দ্বারা flanked হয়, বলেন যে ছিল সরকার গৃহীত পদক্ষেপ কংগ্রেসের নেতৃত্বাধীন বিরোধী দল হিসেবে প্রস্তাব, সৈন্য ও বেসামরিক অনেক মূল্যবান প্রাণ হয়ে থাকতে পারে পল্ট বন্দুকের কারণে তাদের হারিয়ে যা অনেক অল্পবয়সি মেয়েদের দৃষ্টিশক্তি হিসাবে সংরক্ষিত।
"তিন-দেড় বছর ধরে, বিজেপি 'হট পার্সিট' সম্পর্কে কথা বলছে। তিনি বলেন, আমরা সংসদের বাইরে এবং বাইরে উভয় বিরোধী দলই 'আস্থা বিল্ডিং' এর কথা বলছে, 'হট পার্সিট' ছাড়াও তিনি বলেন।
আজাদ বলেন যে, এটি একটি "রাজনৈতিক বিষয়" এবং এটি রাজনৈতিকভাবে সমাধান করা উচিত।
প্রধানমন্ত্রীর মুখ্যমন্ত্রী মাহবুব মোফাটের সভাপতিত্বে জম্মু ও কাশ্মীরের বৈঠকটি গতকাল সন্ধ্যায় কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের স্বাগত জানায়, একটি সরকারি মুখপাত্র শ্রীনগরে বলেন।
মন্ত্রিপরিষদ মতে, রাষ্ট্রের শান্তি ও স্থিতিশীলতার বৃহত্তর স্বার্থে এই ইস্যুটি মোকাবেলা করার একমাত্র উপায় হলো সংলাপ।
এটা লক্ষ করা যায় যে এই উদ্যোগ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বাধীনতা দিবসের ভাষণে জন্মাবার জোর দিয়েছিলেন।
বিজেপি কেন্দ্রীয় প্রধানের মুখপাত্র সুনিল শেঠী বলেন, সব স্টেকহোল্ডারকে কেন্দ্রীয় মধ্যস্থতাকারীকে সাক্ষাত করতে এবং তাদের মতামত জুড়ে তাদের এগিয়ে আসতে হবে।
সহিংসতা এবং বিচ্ছিন্নতাবাদ এর সংস্কৃতি অর্থনীতি ও অঞ্চলের শান্তি ধ্বংস করেছে, তিনি বলেন, শান্তি প্রতিষ্ঠার সুযোগ গ্রহণের জন্য স্টেকহোল্ডারদের জিজ্ঞাসা করেন।
কাশ্মীরে জনসংখ্যার বিশাল সংখ্যাগরিষ্ঠরা তাদের সন্তানদের ভবিষ্যতের জন্য শান্তি চায়, শেঠী জম্মুতে মুক্তি একটি বিবৃতিতে বলেন।
জম্মু উচ্চ আদালতের বার এসোসিয়েশন একটি সুরক্ষিত প্রতিক্রিয়া দিয়েছেন, বলছে শুধুমাত্র সময় শর্মার প্রচেষ্টা কতটা সফল হবে তা বলবে।

--------------------------------------------------------------------------------------------------------------------------------------------
If You have any Questions or Query You can freely ask by put Your valuable comments in the COMMENT BOX BELOW
আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি নিচে COMMENT BOX এ আপনার মূল্যবান মন্তব্যগুলি করতে পারেন ।

--------------------------------------------------------------------------------------------------------------------------------------------


---------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------- If You have any Questions or Query You can freely ask by put Your valuable comments in the COMMENT BOX BELOW আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি নিচে COMMENT BOX এ আপনার মূল্যবান মন্তব্যগুলি করতে পারেন । #Don’t forget to share this post with your friends on social media

No comments:

Post a Comment

thanks for the comment

READ ALSO