এয়ারটেলের থ্রিজি শীর্ষে, ওপেন সিনিয়্যালের 4 জি স্পীড পরীক্ষা; রিলায়েন্স জিও "উচ্চতর 4G উপলভ্যতা" - TBNEWS

Breaking

TBNEWS

explore the world news

Post Top Ad

READ ALSO

                                                             

Saturday, 7 October 2017

এয়ারটেলের থ্রিজি শীর্ষে, ওপেন সিনিয়্যালের 4 জি স্পীড পরীক্ষা; রিলায়েন্স জিও "উচ্চতর 4G উপলভ্যতা"


ব্রডব্যান্ড স্পিড টেস্টিং ফার্মের সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, এয়ারটেল ওপেনসিগনালের 3 জি ও 4 জি স্পিড চার্টে শীর্ষে অবস্থান করছে, যদিও রিলায়েন্স জিও 4 জি উপলভ্যতার দিক থেকে এখনো এগিয়ে রয়েছে।

"ছয় মাস আগেও এয়ারটেল আমাদের 4 জি স্পিড এবং 3 জি গতি পুরস্কার নিয়েছিল। আমরা 9.2 এমবিপিএসের গড় এলটিই ডাউনলোড এবং তার নেটওয়ার্কের 3.5 এমবিপিএস এর ডাউনলোডগুলি পরিমাপ করেছি। যদিও তার বিজয়গুলি সত্ত্বেও, উভয় ম্যাট্রিক্স আমাদের শেষ রিপোর্ট থেকে নিচে ছিল, "ওপেনসিনগেলের রিপোর্ট 'স্টেট অফ মোবাইল নেটওয়ার্ক: ভারত' বলেছে।

রিপোর্টটি সারা ভারতে 7 লাখেরও বেশি মোবাইল ডিভাইসের 7 বিলিয়ন পরিমাপ বিশ্লেষণ করেছে এবং 1 জুন থেকে 31 আগস্ট ২017 পর্যন্ত সময়ের মধ্যে আওতায় এসেছে।

এটি ভারতী এয়ারটেল এবং ঊর্ধ্বগামী রিলায়েন্স জিওয়ের মধ্যে 4 জি আধিপত্যের জন্য তীব্র যুদ্ধের আয়োজন করে এবং নোট দেয় যে, যুদ্ধ এখনো একটি "নতুন টুইস্ট" এর সাথে জর্জরিত।

"গত ছয় মাসের মধ্যে, জিও'র 4 জি গতির মাপকাঠিতে নাটকীয়ভাবে বেড়েছে, যা মার্চে তার ফ্রি-ডাটা বিনিময় সমাপ্তির পর পুরোপুরি মিলিয়েছে"।

এয়ারটেল এখনও ওপেনসিনালের 3G এবং 4 জি শীর্ষ গতির স্কোরের সাথে চলাফেরা করে, কিন্তু জিও'স এর "চূড়ান্ত 4 জি উপলব্ধতা" এটি তার সামগ্রিক গতির র্যাংকিংয়ের শীর্ষে পৌঁছায়।

এই ব্যাখ্যা, OpenSignal বলেন, 'সামগ্রিক গতি' 3G এবং LTE গতি শুধুমাত্র ফ্যাক্টর না, কিন্তু প্রতিটি নেটওয়ার্ক প্রযুক্তির প্রাপ্যতা।

"নিম্ন এলটিই উপলভ্যতার সঙ্গে অপারেটরগুলি নিম্ন গতির প্রবণতা থাকে, কারণ তাদের গ্রাহকরা ধীরে ধীরে 3G নেটওয়ার্কের সাথে যুক্ত হয়ে থাকে," ওপেনসিনগাল বলেন।

এটি আরও জোর দেয় যে জিও পরীক্ষকরা 95.6 শতাংশের বেশি এলটিই সিগন্যালের উপর দৌড়াতে সক্ষম হয়েছিলেন, জিওোকে 32 শতাংশ পয়েন্ট করে তার নিকটতম প্রতিদ্বন্দ্বীকে বলেছে মেট্রিক্সে।

ই-মেইলগুলি ভারতী এয়ারটেল ও রিলায়েন্স জিয়োকে পাঠানো হয়েছে রিপোর্টের ফলাফলের উপর মন্তব্য করার জন্য উত্তর দেয় নি।

সর্বোপরি, দিল্লি, মুম্বাই, কলকাতা, তামিলনাড়ু, কর্ণাটক, হরিয়ানা, কেরালা এবং মধ্যপ্রদেশকে রিপোর্ট দেওয়া হয়েছে।

যদিও ওপেনসিনগেলের পরিমাপের ভিত্তিতে জিও 4G উপলভ্যতায় নেতৃত্ব দিয়েছিলেন, তবে তার তিনটি প্রধান প্রতিদ্বন্দ্বী ম্যাট্রিক্সেও উল্লেখযোগ্য উন্নতি সাধিত হয়েছে।

"এয়ারটেল, আইডিয়া এবং ভয়েডফোন এর জন্য এলটিইয়ের অ্যাক্সেসের ক্ষেত্রেও তাদের পরীক্ষিত 4 জি গতি সবগুলি প্রত্যাখ্যান করেছে। এটা সম্ভবত জিও এর উত্থান থেকে 4G গ্রাহকদের জন্য তীব্র প্রতিযোগিতার একটি ফলাফল, "রিপোর্ট বলেছে।

ওপেনসিগনাল এর রিপোর্ট অনুযায়ী ছয় মাসের মধ্যেই জিওর গড় 4 জি ডাউনলোড গতির ফলাফল 3.9 এমবিপিএস থেকে 5.8 এমবিপিএস-এর উপরে উঠেছে। এটি 50 শতাংশ বৃদ্ধি যা জিও নেটওয়ার্কে ডিজিটাল করার সুযোগ পায়।

"এদিকে জিয়ো প্রতিদ্বন্দ্বীরা খুঁজে পেয়েছেন যে তারা মূলত জিওকে আঘাত করে এমন প্রচণ্ড সংকটের সমস্যাগুলি নিয়ে বেপরোয়া ছিল না।

এয়ারটেল, আইডিয়া এবং ভোডাফোনের জন্য আমাদের এলটিই গতির ফলাফল গত ছয় মাসে বাদ পড়েছে। আমরা 11.5 এমবিপিএস থেকে 9.1 এমবিপিএস পর্যন্ত পতিত এয়ারটেলের 4 জি গতিতে সবচেয়ে বেশি হ্রাস পেয়েছি। "

এয়ারটেল 4 জি এবং 3 য় গতির স্কোরের দিকে এগিয়ে চলেছে, আইডিয়া এবং ভোডাফোন 4 জি ডাউনলোডে দ্বিতীয় স্থানে অবস্থান করছে, প্রতিটি মাপের গড় এলটিই গতির 7.4 এমবিপিএস।
---------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------- If You have any Questions or Query You can freely ask by put Your valuable comments in the COMMENT BOX BELOW আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি নিচে COMMENT BOX এ আপনার মূল্যবান মন্তব্যগুলি করতে পারেন । #Don’t forget to share this post with your friends on social media

No comments:

Post a Comment

thanks for the comment

READ ALSO