ব্যাংকগুলি প্রায় 358 টি এটিএম বন্ধ করে দিয়েছে, কারণ ভারত সরকার নগদহীন অবস্থায় যেতে বলেছে - TBNEWS

Breaking

TBNEWS

explore the world news

Post Top Ad

READ ALSO

                                                             

Saturday, 28 October 2017

ব্যাংকগুলি প্রায় 358 টি এটিএম বন্ধ করে দিয়েছে, কারণ ভারত সরকার নগদহীন অবস্থায় যেতে বলেছে

ব্যাংকগুলি প্রায় 358 টি এটিএম বন্ধ করে দিয়েছে, কারণ ভারত সরকার নগদহীন অবস্থায় যেতে বলেছে{www.techxpertbangla.com}
photo credit-INT
যেহেতু ভারত সরকার তার নাগরিকদের নগদহীন করার দিকে ঠেলে দিয়েছে, যেহেতু এটি 8 নভেম্বর, ২013 তারিখে 500 এবং 1,000 মুদ্রা নোটের বিক্ষোভের ঘোষণা দেয়, তখন মনে হয় এই পদক্ষেপটি অবশেষে কিছুটা প্রভাব ফেলেছে। দেশটিতে এটিএম সংখ্যা কম এবং ২017 সালের জুন ও আগস্টের মধ্যে এই সংখ্যা 358 টির নিচে নেমে এসেছে।

যদিও সংখ্যাটি বর্তমানে যে বড় নাও হতে পারে, তবুও গত কয়েক বছরে দেশটি এটম সংখ্যা বৃদ্ধি পেয়েছে বলেই এটি বেশ পরিবর্তন।

যেহেতু প্রাইম্যাটাইজেশন, অনেক গ্রাহকরা এটমগুলি ব্যবহার করে প্রায়ই ব্যবহার করেন না, যেহেতু ব্যাংকগুলি বিশ্বাস করে যে তারা কম সংখ্যক কিয়স্ক দিয়ে কাজ করতে পারে। সুরক্ষায় তারা বিশ্বাস করে যে, এই কেয়স্কের জন্য ভাড়াগুলি বিশেষত মেট্রোগুলির মধ্যে উচ্চতর, এবং কম সংখ্যক গ্রাহক, এদিকে এই এটমগুলির কার্যকরী খরচ বৃদ্ধি করে, টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট করেছে। উপরন্তু, ব্যাংকগুলিও নিরাপত্তা কর্মীদের বেতন, বিদ্যুৎ বিল, এবং অন্যান্য রক্ষণাবেক্ষণের ব্যয় যেমন খরচ যত্ন নিতে হবে।

এদিকে, সহযোগী ব্যাংকের সাথে একীভূত হওয়ার পর স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াও অনেকটি এটম বন্ধ করে দিয়েছে। এসবিআই এ বছর জুন মাসে 59,২991 টি এন্ট্রিতে এবং সংখ্যাটি আগস্ট মাসে 59,200 টির নিচে নেমে আসে। একইভাবে, পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক 10,50২ থেকে 10,083 এবং এইচডিএফসি ব্যাংক 1২ হাজার ২২3 থেকে 1২,২২5 টাকা কমিয়েছে।


"আমাদের এ সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে এটিএম এর পারফিউটি তার চলমান খরচের ন্যায্যতা দেবে কিনা। আমরা যেগুলি বন্ধ করেছিলাম সেগুলির বেশিরভাগ এসএমএস বা এসএমই ব্যাংকের 500 মিটার ব্যাসার্ধের মধ্যে ছিল। আমাদের গ্রাহকরা খুব অসুবিধার সম্মুখীন হবে না কারণ এর একটি, "একটি এসবিআই কর্মকর্তা দৈনিক ড।

যাইহোক, সব ব্যাংকই এটিএম বন্ধ করতে চায় না, তবে অনেকেই বলেছে যে তারা শীঘ্রই তাদের এটম নেটওয়ার্ক সম্প্রসারণ করবে না। লক্ষ্মী বিলাস ব্যাংকের সিইও পার্থসরতী মুখোপাধ্যায় উদ্ধৃত করে বলেন, "আরো সম্প্রসারণের জন্য, আমাদের খরচ কমাতে পর্যাপ্ত পরিমাণে থাকা প্রয়োজন।"

এদিকে, ওয়াটসন রেনসমওয়্যারের কারণে এটিএম ইতিমধ্যে মে মাসে বেশ কয়েকটি সমস্যার মুখোমুখি হয়েছে, যা সারা বিশ্বে অনেকগুলি সিস্টেমকে প্রভাবিত করেছে। এই মেশিনগুলির সফটওয়্যার আপডেট করার পরেই আরবিআই তাদের ব্যাংকগুলি তাদের এটমগুলি পরিচালনা করার জন্য বলেছিল।



--------------------------------------------------------------------------------------------------------------------------------------------

If You have any Questions or Query You caan freely ask by put Your valuable comments in the COMMENT BOX BELOW

আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি নিচে COMMENT BOX এ আপনার মূল্যবান মন্তব্যগুলি করতে পারেন ।


--------------------------------------------------------------------------------------------------------------------------------------------


---------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------- If You have any Questions or Query You can freely ask by put Your valuable comments in the COMMENT BOX BELOW আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি নিচে COMMENT BOX এ আপনার মূল্যবান মন্তব্যগুলি করতে পারেন । #Don’t forget to share this post with your friends on social media

No comments:

Post a Comment

thanks for the comment

READ ALSO