এই 3 টি সহজ ধাপে, আপনি আপনার আধারকে SIM কার্ড দিয়ে সংযুক্ত করতে পারেন - TBNEWS

Breaking

TBNEWS

explore the world news

Post Top Ad

READ ALSO

                                                             

Saturday, 28 October 2017

এই 3 টি সহজ ধাপে, আপনি আপনার আধারকে SIM কার্ড দিয়ে সংযুক্ত করতে পারেন

photo credit-INT
এই 3 টি সহজ ধাপে, আপনি আপনার আধারকে SIM কার্ড দিয়ে সংযুক্ত করতে পারেন{www.techxpertbangla.com}

আধারের সাথে মোবাইল ফোন নম্বর যুক্ত করতে দ্রুততমী পদক্ষেপে সরকার বুধবার বাড়ির আরাম থেকে এই প্রক্রিয়াটি সম্পন্ন করার জন্য তিনটি নতুন মোড ঘোষণা করেছে।

টেলিকম মন্ত্রী মনোজ সিনহা বলেন যে মোবাইল ফোনগুলি OTP (এক সময় পাসওয়ার্ড), অ্যাপ্লিকেশন বা আইভিআরএস সুবিধা দিয়ে ভিত্তি করে সংযুক্ত করা যায়।

এই প্রক্রিয়াটি সহজ করার জন্য এবং এটি মানুষের জন্য সুবিধাজনক করা হয়েছে, মন্ত্রী বলেন।

যদিও মোবাইল ফোনের নম্বরটি আধারের সাথে প্রমাণীকরণ, পুনঃপ্রতিষ্ঠিত একটি প্রক্রিয়া, টেলিকম সংস্থাগুলির দোকান পরিদর্শন করে অব্যাহত থাকবে, সরকার অক্ষমদের দোরগোড়ায়, দীর্ঘস্থায়ী অসুস্থ এবং বয়স্ক নাগরিকদের ব্যায়াম চালানোর নির্দেশ দিয়েছে। ।


ব্যবহারকারীদের জন্য যাদের 12-অঙ্কের বায়োমেট্রিক সনাক্তকরণ সংখ্যা নেই, ই-যাচাইয়ের জন্য একটি পৃথক প্রক্রিয়া - একটি ব্যায়াম যা আগাছা ডামি এবং অজ্ঞাত ব্যবহারকারীদের জন্য ডিজাইন করা হয় - খুব শীঘ্রই একটি সূত্র বলে।

উদাহরণস্বরূপ, পাসপোর্টের (যেমন এনআরআইয়ের ক্ষেত্রে) অথবা রাশন কার্ডের মাধ্যমে এই ধরনের যাচাইকরণ করা যেতে পারে, উৎসটি নির্দেশ করে।

নতুন মোড ঘোষণা করে মন্ত্রী বলেন, "আধার নম্বর ব্যবস্থাটি সব বাসিন্দাদেরকে গুরুত্বপূর্ণ সরকারি সেবাগুলিতে প্রবেশের অনুমতি দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছিল। এটি সরকারের সুবিধার উন্নতির জন্য এবং সরকারের তথ্য ও সেবাগুলিতে প্রবেশের জন্য ভোক্তাদের দ্বারা সময় এবং শক্তি খরচ কমাতে সরকারের প্রচেষ্টা। "

ওটিপি মোড মোবাইল নম্বরটি উপভোগ করবে যাটি ইতিমধ্যে আধার ডাটাবেসের সাথে নিবন্ধিত হয়েছে এবং গ্রাহকদের অন্য মোবাইল নম্বরে পুনরায় যাচাইয়ের জন্য ব্যবহার করা যেতে পারে।

ওয়েবসাইট বা মোবাইল অ্যাপসের মাধ্যমে সেল ফোন নম্বরগুলি যাচাই করার জন্য অপারেটরদেরকে ওটিপিটির জন্য অনুরোধ করার সুবিধা দেওয়া হয়েছে। OTP মধ্যে কীওয়ার্ড seamlessly প্রক্রিয়া সম্পন্ন হবে।

একইভাবে, ইন্টারেক্টিভ ভয়েস রেসপন্স সিস্টেম বা আইভিআরএস ব্যবহার করে বিশেষভাবে ডিজাইন করা অ্যাপ্লিকেশনগুলির মাধ্যমেও যাচাই করা যায়।

প্রায় 50 কোটি মোবাইল নম্বরগুলি ইতিমধ্যে ভিত্তি ডাটাবেসের মধ্যে নিবন্ধিত হয়েছে এবং এই সমস্ত ক্ষেত্রে সবগুলি পুনঃ যাচাইকরণের জন্য ওটিপি ব্যবহার করা যেতে পারে।

সিনহা বলেন, টেলিকম অপারেটররা অক্ষম, সমালোচকদের অসুস্থ বা বৃদ্ধ ব্যক্তিদের জন্য দরপতন যাচাইয়ের জন্য অনুরোধ করার জন্য একটি অনলাইন পদ্ধতি সরবরাহ করতে হবে।

সিম পুনরায় যাচাইকরণ বা ইস্যুকরণের জন্য এজেন্ট-সহায়তায় বায়োমেট্রিক প্রমাণীকরণের ক্ষেত্রে, গ্রাহকদের সম্পূর্ণ ই-কেওয়াইসি বিবরণ এজেন্টের কাছে দৃশ্যমান হয় না তা নিশ্চিত করতে টেলসকে বলা হয়েছে। আর এজেন্টের ডিভাইসে ডাটা সংরক্ষণ করা উচিত নয়।

বর্তমান আদান-প্রদানের মধ্যে, গ্রাহকগণের ই-কেওয়াইসি তথ্যসহ ফটোগ্রাফটি টেলিকম অপারেটরের এজেন্টের কাছে দৃশ্যমান।


আধার কার্ডগুলি ব্যাংক অ্যাকাউন্ট, স্থায়ী অ্যাকাউন্ট নম্বর (PAN), আয়কর রিটার্ন (আইটিআর), সামাজিক সুরক্ষা স্কিম এবং মোবাইল ফোনগুলির সাথে যুক্ত করতে বাধ্য করেছে সরকার। প্রতিটি জন্য নির্দিষ্ট সময়সীমার পরিবর্তিত

ট্যাক্স রিটার্নের জন্য প্যানের সঙ্গে আধার যুক্ত করার জন্য নির্দিষ্ট সময়সীমা 31 ডিসেম্বর এবং মোবাইল নম্বর (সিম) সহ বায়োমেট্রিক সংখ্যা যুক্ত করার জন্য 6 ই ফেব্রুয়ারি, 2018 তারিখ।

এই ঘোষণার একদিনে সরকার যখন সুপ্রিম কোর্টকে বলেছিল যে বিভিন্ন সরকার পরিকল্পনার সুবিধা গ্রহণের জন্য আধারকে বাধ্যতামূলক করার নির্ধারিত সময়সীমা আগামী 31 মার্চ পর্যন্ত বাড়ানো হবে।


--------------------------------------------------------------------------------------------------------------------------------------------

If You have any Questions or Query You caan freely ask by put Your valuable comments in the COMMENT BOX BELOW

আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি নিচে COMMENT BOX এ আপনার মূল্যবান মন্তব্যগুলি করতে পারেন ।


--------------------------------------------------------------------------------------------------------------------------------------------



---------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------- If You have any Questions or Query You can freely ask by put Your valuable comments in the COMMENT BOX BELOW আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি নিচে COMMENT BOX এ আপনার মূল্যবান মন্তব্যগুলি করতে পারেন । #Don’t forget to share this post with your friends on social media

No comments:

Post a Comment

thanks for the comment

READ ALSO