কর্ওয়া চৌথ 2017: মেহেনীর জন্য নারী প্রেম - TBNEWS

Breaking

TBNEWS

explore the world news

Post Top Ad

READ ALSO

                                                             

Saturday, 7 October 2017

কর্ওয়া চৌথ 2017: মেহেনীর জন্য নারী প্রেম


হে মহিলা! করওয়া চৌথ এখানে আছেন। মাধবী-এর আনন্দদায়ক বর্ণ দিয়ে আপনার বিবাহিত জীবন রঙ করার সময় - উত্সব অনুষ্ঠানের সময় নারীর হাত ও পায়ে সজ্জিত প্রাচীন ভারতীয় সৌন্দর্য শিল্প।

বিশেষ করে করোয়া চৌথের সময় বিবাহ ও উত্সবের সময় মেহেদী প্রয়োগের অভ্যাস, ভারতে মহিলাদের জন্য ঐতিহ্যগত ও সাংস্কৃতিক তাত্পর্য রয়েছে।

কারওয় চৌথ হিন্দু বিবাহিত নারীদের একটি গুরুত্বপূর্ণ উত্স। বিবাহিত নারী এই দিন রোজা পালন করে। এটি বিশ্বাস করা হয় যে কারওয়া চৌথে দ্রুত দেখা যায় তাদের স্বামীদের সমৃদ্ধি, দীর্ঘ জীবন এবং মঙ্গল নিশ্চিত করে। এবং কর্ণা চৌথের উপলক্ষ্যে মেহেদী আবেদনটি বিবাহিত মহিলাদের জীবনে একটি বিশেষ স্থান দখল করে আছে। এই সময়ে, প্রতিটি বাজারের কোণায় স্থানীয় হেনা শিল্পীরা নারীদের হাত ও পায়ে চটুল ঐতিহ্যবাহী মাহিন্দী ডিজাইন ও নকশার প্রয়োগ করতে দেখা যায়।

কেন করুণ চুপে মেহেদীর জন্য একটি বিশেষ আবেশ?

কারওয় চাউটের মত বিশেষ অনুষ্ঠানের জন্য ফ্যাশনেবল এবং উপস্থাপক দেখতে আসা মহিলাদেরকে আরো আড়ম্বরপূর্ণ এবং আরো সচেতন হিসাবে অভিহিত করা হয়। এবং এই কৌতুকপূর্ণ ভারতীয় সৌন্দর্য শিল্পের আকর্ষণকে অস্বীকার করতে পারে এমন কোন নারী নেই।


ইতিহাসটি জটিল সুন্দর শিল্পের সাথে তার হাত ও পায়ের প্রশংসা করার জন্য ভারতীয় নারীদের ঝোঁক অনুধাবন করে। ডিজাইন যাই হোক না কেন, এটি আরবি, ঐতিহ্যগত, সমসাময়িক, জ্যামিতিক, পুষ্পশোভিত বা বিমূর্ত হতে হবে, নারীরা তাদের ত্বকের অন্য কোন সৃজনশীল অলঙ্করণের চেয়ে এই কবুতরের প্রতি সবসময় আকৃষ্ট হবে।

স্বামীদের প্রত্যাশার সত্যতা তাদের স্ত্রীদের কাছ থেকে সম্ভাব্য সমস্ত উপায়ে চমত্কার চেহারা প্রত্যাখ্যান করা যাবে না। সুতরাং, নিজেদেরকে আরো আকর্ষণীয় এবং স্বাভাবিক দিনগুলি থেকে পৃথক করতে, এটি সর্বদা সেট করা হয়েছে- সম্ভবত সভ্যতার শুরু থেকেই, মহিলাগুলি কারওয়া চতুথের সময় তাদের হাত ও পায়রা সাজাইয়া থাকিবে। এই উজ্জ্বল এবং লাল রঙের মারিও শিল্প হাবীব এবং চারপাশের অন্যান্য মানুষের মনোযোগকে নির্দেশ করে। আরো এটি মানুষের মনোযোগ grabs, আরো এটি উপর করা আকর্ষণীয় হয়ে ওঠে।
নারীরা শুধু তাড়াহুড়ো করে তাড়ানোর চেষ্টা করছে না বরং তারা প্রশংসা পেতে চায়। Mehndi অ্যাপ্লিকেশন একটি সৌন্দর্য যে ত্বক গভীর এবং সবসময় প্রশংসার অধীন হয়।

করওয়া চৌথের মেহন্দি রঙের ঐতিহ্যগত বিশ্বাস

পাখির উপর মাহিন্দী রঙের গাঢ় রং, এটি বিশ্বাস করা হয় যে নারীরা তাদের স্বামী ও শাশুড়ির দ্বারা আরও বেশি ভালবাসবে।


মেহেদী অ্যাপ্লিকেশন আজ ফ্যাশন হয়ে উঠেছে। ফ্যাশন ছাড়াও, মেহেরদি সংস্কৃতি এবং ঐতিহ্যের জন্য মূল্যের প্রতীক। হেননার রঙিন হাত ও পায়ে নারীদের প্রচুর আনন্দ দেয়। একটি সমসাময়িক নারী জন্য, মেহেদি তার লুকানো জাতিগত ব্যক্তিত্ব যোগাযোগ, বিশ্বের conveying যে ঐতিহ্যগত নতুন চটকদার হয়

শৈল্পিক অভিব্যক্তি একটি অংশ হচ্ছে, হেনা প্রতি মহিলার দ্বারা পছন্দ হয়। তাই কারওয় চৌথের প্রতি, প্রতিটি মহিলা একজন বিশেষজ্ঞের দ্বারা সর্বোত্তম মাধিনী ডিজাইন করার চেষ্টা করে।

মেহেনী বৈষম্য করে না। আপনার কোন আকার, আকৃতি বা ত্বকের রং আছে তা কোনও ব্যাপারেই না। আপনি সবসময় আপনার সাথে যে কিছু অনন্য ডিজাইন খুঁজে পেতে পারেন। Karwa Chauth উপর ঐতিহ্য এবং সংস্কৃতির এই আড়ম্বরপূর্ণ সৌন্দর্য শিল্প মিস করবেন না। ভৌগোলিক সীমানা ছাড়াই হেনা শিল্পের বৃদ্ধি লক্ষ্য করা গেছে। এই যুগে, মন্দি শিল্পী নারীদের সৌন্দর্যবৃদ্ধিতে তাদের সৃজনশীলতা কাটানোর মাধ্যমে ভাল অর্থ উপার্জন করছে।

সত্যই, কর্ণা চৌথের মেহেনী আপনাকে একটি পূর্ণাঙ্গ নারী মনে করার ক্ষমতা রাখে। সমস্ত বিবাহিত নারীদের জন্য শুভ Karwa Chauth
---------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------- If You have any Questions or Query You can freely ask by put Your valuable comments in the COMMENT BOX BELOW আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি নিচে COMMENT BOX এ আপনার মূল্যবান মন্তব্যগুলি করতে পারেন । #Don’t forget to share this post with your friends on social media

No comments:

Post a Comment

thanks for the comment

READ ALSO