মাইক্রোম্যাক্স ভারত 1 প্রথম ইমপ্রেশন: রিলায়েন্স জিওপোনের একজন যোগ্য প্রতিদ্বন্দ্বী - TBNEWS

Breaking

TBNEWS

explore the world news

Post Top Ad

READ ALSO

                                                             

Friday, 20 October 2017

মাইক্রোম্যাক্স ভারত 1 প্রথম ইমপ্রেশন: রিলায়েন্স জিওপোনের একজন যোগ্য প্রতিদ্বন্দ্বী


আগস্ট মাসে রিলায়েন্স জিওফোন এর আত্মপ্রকাশের পর, এন্ট্রি-লেভেলের মোবাইল ফোনের বাজারের স্বার্থ পুনরুজ্জীবিত হয়েছে। ফোনের ব্যবহারকারীদের এই বিভাগ, স্মার্টফোন নির্মাতাদের দ্বারা দীর্ঘ ভুলে যাওয়া, এখনও বাজারের একটি বড় অংশ জন্য অ্যাকাউন্ট। কাউন্টারপয়েন্ট রিসার্চ অনুযায়ী, আগামী পাঁচ বছরে প্রায় 200 মিলিয়ন 4 জি ফিচার ফোন ভারতে বিক্রি করা হবে। অনুমান কোন মান দ্বারা ছোট নয় এবং ভারত এর untapped, 2,000-এর কম মোবাইল ফোন বাজারের গুরুত্ব বোঝায়।

রিলায়েন্স জিয়ো প্রথম চালক সুবিধা অর্জন করতে পারে, কিন্তু প্রতিদ্বন্দ্বীরা দ্রুত ফাঁস করছেন। এ মাসের শুরুতে এয়ারটেল, কার্বন-এর সাথে অংশীদারিত্বের ভিত্তিতে তৈরি একটি সাব -২000 4 জি ভিওলটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনের সাথে প্রতিক্রিয়া জানিয়েছে।

ঘরোয়া স্মার্টফোন ব্র্যান্ড মাইক্রোম্যাক্স মঙ্গলবার ব্যান্ডউইগানে তার ভারত 1 4 জি ভিওলএটি ফিচার ফোনটি যুক্ত করেছে। ২২00 টাকা মূল্যের, ভারত 1 এ বিএসএনএল থেকে 97 টি মাসিক পরিকল্পনা নিয়ে আসে যার মাধ্যমে ব্যবহারকারীরা সীমাহীন ভয়েস কল এবং ডাটা পেতে পারেন।

মাইক্রোম্যাক্স এর ভারত 1 বিল্ট ইন ভয়েস সহযোগী ছাড়া, JioPhone হিসাবে প্রায় একই বৈশিষ্ট্য সঙ্গে আসে। ভারত 1 একটি আলফানিউমারিক কীপ্যাড এবং একটি চার উপায় কেন্দ্রের নেভিগেশন নেভিগেশান বোতাম সঙ্গে একটি ক্যান্ডি বার নকশা মধ্যে আসে। এটি একটি অপসারণযোগ্য ব্যাটারি, ডুয়াল সিম স্লট এবং মাইক্রোএসডি স্লটগুলির মধ্যে একটি অপসারণযোগ্য ব্যাক প্যানেল রয়েছে। বেসটিতে একটি মাইক্রো ইউএসবি পোর্ট এবং 3.5 মিমি-অডিও জ্যাক রয়েছে এবং উপরে একটি LED ফ্ল্যাশ (টর্চ) রয়েছে।

ভারত 1 এর একটি মোটামুটি আদর্শ বৈশিষ্ট্য রয়েছে- ফোন নকশা, যা আমাদের মতে খারাপ নয়। ভোক্তা বেস বিবেচনায় এটি লক্ষ্য করা, মান নকশা পরিচিতি একটি ধারনা এনেছে। JioPhone এবং ভারত 1 এর মধ্যে সম্পূর্ণ বিপরীতে সফ্টওয়্যার।

কেআই অপারেটিং সিস্টেম চালানোর জন্য, জিওফোন ব্যবহারকারীর ইন্টারফেসটি বেশিরভাগ অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলির মতই। তবে, মাইক্রোম্যাক্স, বড় অ্যাপ আইকন যোগ করে একটি সহজ রুট নিয়েছে। যদিও আমি অনুভব করলাম যে জীওফোনটি ব্যবহার করা বেশ সহজ ছিল, ভারত 1, এর সহজতম পদ্ধতির সঙ্গে, নেভিগেট করা সহজ মনে হয়। যদিও আপনি তার চেহারা সম্পর্কে অনুভব করেন কেবল বিশিষ্ট ব্যক্তিবর্গ।

অ্যান্ড্রয়েডের একটি tweaked সংস্করণ চালানো, ভারত 1 "মাইক্রোম্যাক্স এনট্যান্টমেন্ট" অ্যাপ্লিকেশন যা লাইভ টিভি, সঙ্গীত, চলচ্চিত্র এবং ভিডিও অ্যাক্সেস দেয়। আমাদের সংক্ষিপ্ত ব্যবহারের সময়, আমরা জনপ্রিয় শিশুদের চ্যানেল, পোগো খেলতে পারি। ভিডিও স্ট্রিমিং মানের বেশ ভাল ছিল, যদিও আমরা একটি হাই স্পিড Wi-Fi নেটওয়ার্ক ব্যবহার করেছিলাম। ফোনটি মোবাইল নেটওয়ার্কের অভিজ্ঞতা কিভাবে সামঞ্জস্যপূর্ণ তা খুঁজে বের করতে আমরা এখনো খুঁজে পাইনি।

যদি আপনি মনে করেন যে, জিওপোনের সবচেয়ে বড় সমালোচনার মধ্যে একটি ফেসবুক এবং হোয়াটসঅ্যাপের মত জনপ্রিয় সামাজিক অ্যাপ্লিকেশনগুলির অনুপস্থিতি ছিল। মাইক্রোম্যাক্স ভারত 1 এর ডেমো ইউনিট যা আমরা মঙ্গলবার লঞ্চ অনুষ্ঠানে ব্যবহার করতাম, সেখানে দুটি অ্যাপসও ছিল না। কিন্তু একটি সিনিয়র কোম্পানি নির্বাহী আমাদের জানান যে ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ এক মাসের মধ্যে ভারত 1 পৌঁছাবে।
শুধু আমাদের মতে, ভারত 1 জিয়োফোনকে এক বিশাল সুবিধা দেবে।
রিলায়েন্স জিয়োফোন এর নিজস্ব যোগ্যতা থাকলেও, ভারত 1 টেবিলে আরো বেশি কিছু নিয়ে আসে।

উদাহরণস্বরূপ, ভারত 1 এর একটি মোবাইল হটস্পট বৈশিষ্ট্য রয়েছে, যার মানে আপনি একটি ওয়াইফাই নেটওয়ার্ক তৈরি করতে ফোনের ব্যবহার করতে পারেন। এছাড়াও, ভারত 1 একটি ডুয়াল সিম ফোন এবং কোনও ক্যারিয়ারে লক করা হয় না। আপনি যদি বিএসএনএল অফার না চান তবে আপনি আপনার পছন্দের অপারেটরের সাথে ফোনটি ব্যবহার করতে পারেন।

বিএসএনএল অফারের কথা বলছে, মাইক্রোম্যাক্সের রাষ্ট্রীয় টেলিকম অপারেটরের সাথে অ্যাসোসিয়েশন ছিল একটি অদ্ভুত পছন্দ। অপারেটর সত্যিই মহান শহরগুলিতে একটি জনপ্রিয় পছন্দ নয়। 31 জুলাই ভারতের টেলিকম রেগুলেটরি অথরিটি (ট্রায়াই) থেকে সাবস্ক্রিপশন তথ্য অনুযায়ী, এয়ারটেলের সর্বোচ্চ বেতার গ্রাহক ছিল ২3.7% মার্কেট শেয়ার। এয়ারটেলটি যথাক্রমে 17.74%, 16.34% এবং 10.83% শেয়ার নিয়ে ভোডাফোন, আইডিয়া এবং রিলায়েন্স জিও অনুসরণ করে। বিএসএনএল 8.81% শেয়ার বাজারে একটি পঞ্চম স্থানে রয়েছে।

কিন্তু বিএসএনএলের পক্ষে কাজটি কি দেশের গ্রামীণ ও দূরবর্তী অঞ্চলে পৌঁছায়? একটি সাশ্রয়ী মূল্যের ডেটা প্ল্যানের পাশাপাশি, টেলিকো সারা দেশে তার 10,000 টি ওয়াই-ফাই স্পটগুলিতে বিনামূল্যে অ্যাক্সেস অফার করছে।

তার ওয়েবসাইটে, বিএসএনএল তার বিপুল নেটওয়ার্ক ক্ষমতা প্রদর্শন করতে বৃহত্তর সংখ্যা boasts যে "646 জেলা, 4,519 শহর / শহর এবং 6.25 লক্ষ গ্রাম" পৌঁছানোর।

সম্প্রতি, মাইক্রোম্যাক্সের ভারত 1 রিলায়েন্স জিওফোনের একটি প্রতিদ্বন্দ্বী বলে মনে হচ্ছে, কারণ এটি প্রতিযোগিতামূলক বৈশিষ্ট্য, মূল্য বিন্দু এবং বান্ডলড ডেটা সুবিধা প্রদান করে। মোবাইল হটস্পট সামর্থ্য এবং ডুয়াল-সিম সাপোর্টের মত অতিরিক্তগুলি অবশ্যই এটি একটি প্রান্ত দেয়।

প্রতিযোগিতার বাইরে থাকা, জিয়োফোন, ভারত 1 এবং এমনকি এয়ারটেল কার্বন অ 40 এর মত ফোনটি একটি বড় উদ্দেশ্য অর্জনের পথ তৈরি করতে সহায়তা করে - ভারতে ডিজিটাল ডিভাইডকে অতিক্রম করে।
---------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------- If You have any Questions or Query You can freely ask by put Your valuable comments in the COMMENT BOX BELOW আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি নিচে COMMENT BOX এ আপনার মূল্যবান মন্তব্যগুলি করতে পারেন । #Don’t forget to share this post with your friends on social media

No comments:

Post a Comment

thanks for the comment

READ ALSO