বিমান বাহিনীর বিশাল সি -130 জে সুপার হারকিউলিস ট্রানজিট বিমান লখনউ-আগ্রা এক্সপ্রেসওয়েতে আকাশে উড়বে - TBNEWS

Breaking

TBNEWS

explore the world news

Post Top Ad

READ ALSO

                                                             

Saturday, 21 October 2017

বিমান বাহিনীর বিশাল সি -130 জে সুপার হারকিউলিস ট্রানজিট বিমান লখনউ-আগ্রা এক্সপ্রেসওয়েতে আকাশে উড়বে


ভারতীয় বাহিনীর তালিকা থেকে বিশেষ বাহিনী কমান্ডো এবং ফ্রন্টলাইন যোদ্ধাদের সঙ্গে সি -130 জে পরিবহন বিমান আগামী সপ্তাহে লিজিং স্ট্রিপে হাইওয়ে ব্যবহার করার জন্য একটি ব্যায়ামের অংশ হবে।

২4 শে অক্টোবর, লখনউ-আগ্রা এক্সপ্রেসওয়েের একটি প্যাচ লিজিং ফালা হিসাবে দ্বিগুণ হবে, জরুরি অবস্থাতে রানওয়ে হিসেবে ব্যবহার করার জন্য কয়েকটি মহাসড়কে সনাক্ত ও বিকাশের সরকারের একটি অংশ।

উত্তর প্রদেশের রাজধানী লখনৌয়ের প্রায় 65 কিলোমিটার দূরে উনানো জেলায় বঙ্গমার্দের কাছে এক্সপ্রেসওয়ে প্রসারিত করা হবে।

ব্যায়ামের সময়, তার আকারের দ্বিতীয় এবং এই স্কেলে প্রথম, প্রায় 16 টি উড়োজাহাজ জমি বা স্পর্শ করবে।

ভারতীয় বাহিনী বা আইএএফ এর সি -130 হারকিউলিসের পরিবহন বিমান দিয়ে গ্যার্ড কমান্ডোতে হামলা চালানো শুরু করবে। এই কমান্ডোগুলি একই চ্যানেলে চূড়ান্ত আইন হিসাবে সরিয়ে ফেলা হবে যখন C-130 দ্বিতীয়বারের জন্য একটি অবতরণ করবে।


হাইওয়েতে জঙ্গি জেটে তিন জগর যোদ্ধা, ছয় মিরেজ ২000 যোদ্ধা - তিনটিতে দুটি গ্রুপ এবং ছয়টি Su-30 জঙ্গী জেট থাকবে, আবার তিনটি দুটি গ্রুপের মধ্যে দুটি গ্রুপ থাকবে।

ঘটনাটি আইএএফ দ্বারা সংগঠিত হচ্ছে, একসাথে রাজ্য সরকার।

২1 শে মে, 2016 তারিখে, আইএএফ-এর একটি মিরযা 2000 জঙ্গী বিমান যমুনা এক্সপ্রেসওয়েতে রাজপথগুলিতে জঙ্গি জেট জমির সামর্থ্য প্রদর্শনের মত স্পর্শ করেছিল।

রাস্তা ও পরিবহন মন্ত্রণালয়ের কর্মকর্তাদের মতে, একই ধরনের ল্যান্ডিং অপারেশনের জন্য 1২ টি মহাসড়ককে অনুমোদন করা হয়েছে, যার মধ্যে তিনটি হচ্ছে উড়িষ্যা, ঝাড়খন্ড ও ছত্তিশগড়ের মাওবাদী-প্রভাবিত অঞ্চলগুলির সাথে, যা প্রায় প্রতি বছর বন্যা ও ঘূর্ণিঝড়ের মতো প্রকৃতির অজুহাত দেখায়।

এই রেখাগুলি দুর্যোগ ত্রাণ, মানবিক সহায়তা, পাশাপাশি যুদ্ধ বা সংঘাতের পরিস্থিতিতে যেমন জরুরি অবস্থার ক্ষেত্রে ব্যবহার করা হবে
twitter- ---------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------- If You have any Questions or Query You can freely ask by put Your valuable comments in the COMMENT BOX BELOW আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি নিচে COMMENT BOX এ আপনার মূল্যবান মন্তব্যগুলি করতে পারেন । #Don’t forget to share this post with your friends on social media

No comments:

Post a Comment

thanks for the comment

READ ALSO