google's new payment app for india uses sound to transfer money / ভারতীয় জন্য গুগল নতুন অর্থ প্রদান অ্যাপ্লিকেশন অর্থ স্থানান্তর শব্দ ব্যবহার করে - TBNEWS

Breaking

TBNEWS

explore the world news

Post Top Ad

READ ALSO

                                                             

Friday, 22 September 2017

google's new payment app for india uses sound to transfer money / ভারতীয় জন্য গুগল নতুন অর্থ প্রদান অ্যাপ্লিকেশন অর্থ স্থানান্তর শব্দ ব্যবহার করে

গুগল ভারতে একটি নতুন পেমেন্ট অ্যাপ চালু করেছে যার নাম Tez ("দ্রুত" জন্য হিন্দি শব্দ)। Tez অডিও QR নামে একটি প্রযুক্তি বৈশিষ্ট্য করে যা ব্যবহারকারীদের দুটি ডিভাইসের সাথে সংযুক্ত করার জন্য শব্দ ব্যবহার করে টাকা স্থানান্তর করতে দেয়। "নগদ মোড বিকল্প" বলা হয়, ফোনগুলি audioto ব্যবহার করে একটি সংযোগের মধ্যবর্তী সময়ে প্রদায়ক এবং প্রাপককে চিহ্নিত করে। (ফাইন্যান্সিয়াল টাইমস অনুযায়ী, আওয়াজগুলি মানুষের কানের জন্য শ্রবণযোগ্য হওয়া উচিত কারণ তারা অতিস্বনক ফ্রিকোয়েন্সি ব্যবহার করে ফিন্যান্সিয়াল টাইমস এর মাধ্যমে পাঠানো হয়।) এই বৈশিষ্ট্যটি নগদ লেনদেনের অনুরূপ যা ব্যাংক অ্যাকাউন্ট এবং ফোন নম্বরগুলির মত ব্যক্তিগত বিবরণী বিনিময়ের প্রয়োজন হয় না। । ক্যাশ মোড একটি মাইক এবং স্পিকার এবং Tez অ্যাপ্লিকেশন ইনস্টল সঙ্গে কোন ফোন সঙ্গে কাজ করে, এবং একটি NFC চিপ প্রয়োজন হয় না। গুগল এর অডিও QR প্রযুক্তি Chirp অনুরূপ, যা অতিস্বনক অডিও মধ্যে এনকোডেড তথ্য পাঠায়।


ভারতে 300 মিলিয়ন স্মার্টফোন ব্যবহারকারী আছে, এবং এনএফসি-এর সাথে ফোনগুলি এখনও অপেক্ষাকৃত বিরল এবং ব্যয়বহুল, অনেক ব্যবহারকারীর পরিবর্তে এন্ট্রি-লেভেল এবং মিড-টিয়ার ডিভাইসের পক্ষে। তেজ অ্যান্ড্রয়েড পে অতিক্রম করে একটি পদক্ষেপ, কারণ এটি ব্যবহারকারীদের ভারতীয় ব্যাঙ্কগুলির পেমেন্ট অ্যাপ্লিকেশনগুলি লিঙ্ক করতে দেয় - এটি ভারতের ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস (ইউপিআই) এর দেশের 55 টি দেশের সকলের সাথে কাজ করে। ইউপিআই একটি সিস্টেম যা একাধিক ব্যাংক একাউন্টকে এক মোবাইল অ্যাপে সংযুক্ত করতে সক্ষম করে এবং নিরাপদ পিয়ার-টু-পিয়ার পেমেন্টকে সক্ষম করে। ব্লুমবার্গের মতে, গত বছরের ডিসেম্বরে ভারতীয় সরকার উচ্চ মূল্যের নগদ নোট নিষিদ্ধ করার পর ডিজিটাল লেনদেন বেড়েছে।

Tez ব্যাংক-থেকে-ব্যাঙ্কের পেমেন্টগুলিকে সহায়তা করে এবং এটি গুগল দ্বারা একটি ডাটা সিকিউরিটি প্ল্যাটফর্ম Tej Shield দ্বারা সুরক্ষিত হয় যা জালিয়াতি সনাক্ত করে এবং ব্যবহারকারীর পরিচয় রক্ষা করে। Tez একটি চ্যাট অ্যাপ্লিকেশন আচরণ, আপনার যোগাযোগ তালিকা ব্যবহার করে লেনদেনের ইতিহাস সংগঠিত একটি উপায় হিসাবে। গুগল বলছে যে লোকেরা বা ব্যবসাগুলি আপনি একটি কথোপকথনের মত একসাথে গোষ্ঠীভুক্ত করা থেকে নগদ অর্থ পাঠিয়েছেন বা পেয়েছেন।

কোম্পানিটি বলেছে ছোট ব্যবসাগুলি তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পেমেন্ট গ্রহণের জন্য অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারে এবং এটি "কয়েকটি কাঁটা।" দিয়েও মোবাইল সাইটগুলি থেকে অর্থ প্রদান গ্রহণ করে। Tez অ্যান্ড্রয়েড এবং iOS উভয়ই উপলব্ধ, এবং গুগল অ্যাপটি প্রকাশ করার পরিকল্পনা করছে ভিয়েতনাম, ইন্দোনেশিয়া এবং থাইল্যান্ড সহ অন্যান্য উদীয়মান দেশে।


Amazon working on first wearables to interact with Alexa / আলেকজা সঙ্গে মিথস্ক্রিয়ায় প্রথম wearables নেভিগেশন কাজ করে আমাজন



Google has introduced a new payment app in India called Tez (the Hindi word for “fast”). Tez features a technology called audio QR that allows users to transfer money using sounds to pair two devices. Called the “cash mode option,” phones negotiate a connection using audioto identify the payer and payee. (The sounds should be inaudible to human ears though because they’re sent using ultrasonic frequencies, according to the Financial Times.)The feature is therefore similar to cash transactions which don’t require the exchange of personal details like bank accounts and phone numbers. Cash Mode works with any phone with a mic and speaker and Tez app installed, and doesn’t require an NFC chip. Google’s Audio QR technology is similar to Chirp, which also sends data encoded in ultrasonic audio.

There are 300 million smartphone users in India, and phones with NFC are still relatively rare and expensive, with many users instead favoring entry-level and mid-tier devices. Tez is a step beyond Android Pay, because it allows users to link payment apps from Indian banks — it works with all of the country’s 55 banks on India’s Unified Payments Interface (UPI). UPI is a system that allows numerous bank accounts to be linked into one mobile app, and enables secure peer-to-peer payment. According to Bloomberg, digital transactions have surged after the Indian Government banned high-value cash notes late last year.

Tez also facilitates bank-to-bank payments and is protected by Tez Shield, a data security platform from Google that detects fraud and protects user identity. Tez behaves like a chat app, using your contact list as a way to keep transaction history organized. People or businesses you’ve sent or received cash from grouped together “like a conversation,” Google says.

The company says small businesses can also use the app to accept payments into their bank accounts, and it also accepts payments from mobile sites with “just a few taps.” Tez is available on both Android and iOS, and Google plans to release the app in other emerging countries including Vietnam, Indonesia, and Thailand.

---------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------- If You have any Questions or Query You can freely ask by put Your valuable comments in the COMMENT BOX BELOW আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি নিচে COMMENT BOX এ আপনার মূল্যবান মন্তব্যগুলি করতে পারেন । #Don’t forget to share this post with your friends on social media

No comments:

Post a Comment

thanks for the comment

READ ALSO