Facebook to be called before Senate panel on Russian meddling / রাশিয়ান meddling উপর সেনেট প্যানেল আগে বলা হবে ফেসবুক - TBNEWS

Breaking

TBNEWS

explore the world news

Post Top Ad

READ ALSO

                                                             

Friday, 22 September 2017

Facebook to be called before Senate panel on Russian meddling / রাশিয়ান meddling উপর সেনেট প্যানেল আগে বলা হবে ফেসবুক









সেনেট গোয়েন্দা কমিটি ফেসবুকের একটি প্রতিনিধিদলকে গত বছরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রভাবকে প্রভাবিত করার জন্য রাশিয়ার সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে একটি পাবলিক শুনানিতে সাক্ষ্য দিতে বলেছে।

প্যানেলটি এখনো এমন সব বিষয় নির্ধারণ করে নি যা কোম্পানির প্রতিনিধিদের আচ্ছাদিত বা আমন্ত্রণ জানানো হবে না, উত্তর ক্যারোলিনা রিপাবলিকান চেয়ারম্যান রিচার্ড বুর, ওয়াশিংটনে সাংবাদিকদের বলেন। তিনি বলেন, শুনানিতে টুইটার ইনকর্প এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া কোম্পানিও অন্তর্ভুক্ত হতে পারে।

"আমরা একটি ফেসবুক পাবলিক শুনানির উপর চুক্তি করছি," বুর বলেন। "এটি কখন এবং সম্ভাব্য সুযোগের একটি প্রশ্ন।"

ফেসবুকে বিশেষ পরামর্শদাতা রবার্ট মুলারকে প্রদান করা হয়েছে, যিনি রাশিয়ান নির্বাচনে মধ্যস্থতা করার একটি ফেডারেল তদন্তের নেতৃত্ব দিচ্ছেন, রাশিয়ান গ্রুপ থেকে রাজনৈতিক বিজ্ঞাপন ব্যয় সম্পর্কে বিস্তারিত বিবরণ দিয়েছেন যে নির্বাচনের আগে অনলাইনে মতবিরোধ বীজ বপন করার চেষ্টা করেছেন।

"আমি মনে করি ফেসবুক সম্ভাব্য কিভাবে ব্যবহার করা হয়েছিল তা নিয়ে আসার চেয়ে কম ছিল," বুর বলেন।

ফেসবুক বলেছে যে এটি তদন্তকারীদের সাথে সহযোগিতা করছে। কোম্পানীর নীতি শুধুমাত্র একটি বৈধ আদালতের আদেশ, আদেশ বা অনুসন্ধান ওয়ারেন্ট আছে যদি সরকারকে তথ্য প্রদান করা হয়।

'লাল গরম' ফোকাস

রাশিয়ার কার্যকলাপ এবং রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণাগুলির মধ্যে কোন সংযোগ আছে কিনা তা নির্ধারণ করতে মুলার চেষ্টা করছেন। ফেইসবুক এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া তদন্তের একটি "লাল-গরম" ফোকাস, কর্মকর্তারা বলেন।

ফেইসবুক বলেছে যে এটি সম্ভবত রাশিয়া থেকে চালানো জাল অ্যাকাউন্টের সাথে যুক্ত বিজ্ঞাপন খরচ 100,000 মার্কিন ডলার (RM419,350) পেয়েছে। ফেইসবুক মার্কেটিং নির্বাচন কৌশলর জন্য ক্রমবর্ধমান গুরুত্বপূর্ণ হয়ে উঠছে, তবে সামাজিক যোগাযোগ মাধ্যম বিজ্ঞাপনগুলিকে একই ধরনের স্বচ্ছতা প্রদানের প্রয়োজন হয় না যেমন টেলিভিশনের মত আরও ঐতিহ্যবাহী ফোরামগুলিতে চালানো বিজ্ঞাপনগুলি।

টুইটারটি শীঘ্রই কমিটির একটি ব্যক্তিগত ব্রিফিং দিতে নির্ধারিত হয়, ওয়ার্নার আগে বলেছিলেন। - ব্লুমবার্গ

========================================================================
The Senate Intelligence Committee expects representatives of Facebook Inc to testify at a public hearing examining Russia’s use of social media to influence last year’s US presidential election.

The panel hasn’t yet determined all of the issues that will be covered or invited company representatives, Chairman Richard Burr, a North Carolina Republican, told reporters in Washington. He said the hearing may also include Twitter Inc and other social media companies.

”We’re in agreement on a Facebook public hearing,” Burr said. “It’s just a question of when and potentially the scope.”

Facebook has provided special counsel Robert Mueller, who is leading a federal probe of Russian election meddling, details on political ad spending from a Russian group that tried to sow discord online ahead of the election.

”I think Facebook has been less than forthcoming on potentially how they were used,” Burr said.

Facebook has said it is cooperating with investigators. The company’s policy is to only provide information to the government if there is a valid court order, subpoena or search warrant.

'Red-hot’ focus

Mueller is trying to determine whether there were any links between Russia’s activity and President Donald Trump’s election campaign. Facebook and other social media is a “red-hot” focus of the probe, officials have said.

Facebook has said it found about US$100,000 (RM419,350) in ad spending connected to fake accounts probably run from Russia. Facebook marketing is becoming increasingly important for election strategy, but social media ads are not legally required to provide the same transparency as ads that run on more traditional forums like television.

Twitter is scheduled to give a private briefing to the committee soon, Warner said earlier. — Bloomberg
---------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------- If You have any Questions or Query You can freely ask by put Your valuable comments in the COMMENT BOX BELOW আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি নিচে COMMENT BOX এ আপনার মূল্যবান মন্তব্যগুলি করতে পারেন । #Don’t forget to share this post with your friends on social media

No comments:

Post a Comment

thanks for the comment

READ ALSO